আজ শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৪৮ পূর্বাহ্ন

Logo
শিরোনামঃ
অনলাইন গণমাধ্যম একটি শিল্প : আহমেদ আবু জাফর

অনলাইন গণমাধ্যম একটি শিল্প : আহমেদ আবু জাফর

অনলাইন গণমাধ্যম একটি শিল্প : আহমেদ আবু জাফর

 

অনলাইন গণমাধ্যম একটি শিল্প : আহমেদ আবু জাফর

সুলতানা রাজিয়া, অতিথি প্রতিবেদক॥

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে রবিবার (২৩ এপ্রিল) রাত ৯টায় দৈনিক প্রচেষ্টা নিউজের সাংবাদিকদের নিয়ে ঈদ পুনর্মিলনী ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

দৈনিক প্রচেষ্টা নিউজ প্রেজেন্টার জেনিভা প্রিয়ানার সঞ্চালনায় সভাপতিত্ব করেন মোঃ আঃ মান্নান, প্রতিষ্ঠাতা ও সভাপতি প্রচেষ্টা স্বেচ্ছাসেবক ফাউন্ডেশন, প্রকাশক ও সম্পাদক দৈনিক প্রচেষ্টা নিউজ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফর। বিশেষ অতিথি ছিলেন ফয়সাল আজম অপু, স্টাফ রিপোর্টার এশিয়ান টিভি, নির্বাহী সম্পাদক দৈনিক প্রচেষ্টা নিউজ।

প্রথমে পরিচয়পর্ব দিয়ে শুরু করে এই আলোচনাসভা পিএন টিভি প্রচেষ্টা নিউজের সকল সাংবাদিকবৃন্দ তাদের সংবাদ সংগ্রহের সকল সমস্যার কথা তুলে ধরেন।

প্রধান অতিথি আহমেদ আবু জাফর বলেন, অনলাইন গণমাধ্যম একটি শিল্প। অনলাইনে কর্মরত সাংবাদিকরা এই শিল্পের ধারক ও বাহক। দেশোন্নয়নে কিংবা স্মার্ট বাংলাদেশ গড়তে অনলাইন গণমাধ্যমকে বাঁধাগ্রস্থ না করে তাদেরকে সুস্থ নীতিমালার মধ্যে নিয়ে আসতে হবে। যাতে করে এরা রাষ্ট্রবিরোধী কোন অপপ্রচার করতে না পারে। ডিজিটাল নিরাপত্তা আইনের সংশোধন আনতে হবে। এক্ষেত্রে সকল সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দের অংশগ্রহণ নিশ্চিত করে নীতিমালা কিংবা আইন পাস করলে গ্রহণযোগ্যতা পাবে। সাংবাদিকরা স্বাধীন ভাবে তাদের দায়িত্ব পালন করতে পারে সে ব্যাপারে আমরা সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছি।

তিনি আরো বলেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ১৪ দফা দাবি আদায়ের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। ইনশআল্লাহ তা সফল করবো বলে আশাবাদী। আসন্ন গণমাধ্যম সপ্তাহ সফল করতে তিনি দেশের সকল সাংবাদিক এবং সাংবাদিক সংগঠন সমূহের সহযোগিতা কামনা করেন।

এছাড়া উপস্থিত ছিলেন- ডাক্তার আলী হায়দার, মোঃ কাউসার আহমেদ প্রমুখ। এদিকে, প্রধান অতিথিকে শুভেচ্ছা জানিয়েছেন- সুলতানা রাজিয়া (সান্ধ্যা কবি), জাহিদুল ইসলাম, জেনিভা প্রিয়ানা ও মোঃ আঃ মান্নানসহ দৈনিক প্রচেষ্টা নিউজ এর সকল সাংবাদিকবৃন্দ।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon