আজ বৃহস্পতিবার, ১৮ Jul ২০২৪, ০৪:৫০ অপরাহ্ন

Logo
আড়িয়াল খাঁ নদের ভাঙন আতঙ্কে অর্ধশত পরিবার

আড়িয়াল খাঁ নদের ভাঙন আতঙ্কে অর্ধশত পরিবার

 

আড়িয়াল খাঁ নদের ভাঙন আতঙ্কে অর্ধশত পরিবার

নিজস্ব প্রতিবেদক ॥

আড়িয়াল খাঁ নদীর ভাঙ্গনের মুখে জেলার গৌরনদী উপজেলার সরিকল ইউনিয়নের মিয়ারচর গ্রামের নদীপাড়ের অর্ধশত পরিবারের সদস্যদের রাত কাটে ভাঙ্গন আতঙ্কে।

বৃহস্পতিবার সকালে সরেজমিনে নদী পাড়ের একাধিক বাসিন্দারা জানান, গত কয়েক মাস যাবত আড়িয়াল খাঁ নদীর মিয়ারচর লঞ্চঘাটসহ আশপাশের তিন কিলোমিটার এলাকায় ভাঙ্গন দেখা দিয়েছে। নদীর অব্যাহত ভাঙ্গনের ফলে তারা আতঙ্কের মধ্যে রাত্রীযাপন করছেন। নদীর ভাঙ্গনরোধে দ্রুত ব্যবস্থা গ্রহনের জন্য তারা স্থানীয় সংসদ সদস্য ও সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন।

স্থানীয় সাবেক ইউপি সদস্য মো. রতন বেপারী বলেন, আড়িয়াল খাঁ নদীর ভাঙ্গনে ইতোমধ্যে মিয়ারচর এলাকার প্রায় শতাধিক বসতবাড়ি নদীগর্ভে বিলীন হয়ে গেছে। বর্তমানে নদীপাড়ের অর্ধশত পরিবার ভাঙ্গন আতঙ্কে দিন কাটাচ্ছেন। তিনি আরও বলেন, আগামী বর্ষা মৌসুমে এ ভাঙ্গন আরও বৃদ্ধি পাওয়ার আশঙ্কা রয়েছে।

সরিকল ইউনিয়নের চেয়ারম্যান মো. ফারুক হোসেন মোল্লা বলেন, নদী ভাঙ্গনের বিষয়টি সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাস বলেন, সরেজমিন পরিদর্শন করে এ বিষয়ে উর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করা হবে।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon