আজ শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:০৪ অপরাহ্ন

Logo
শিরোনামঃ
উত্তরে তাপমাত্রা ৫.৫ ডিগ্রির ঘরে, বিপর্যস্ত জনজীবন

উত্তরে তাপমাত্রা ৫.৫ ডিগ্রির ঘরে, বিপর্যস্ত জনজীবন

উত্তরে তাপমাত্রা ৫.৫ ডিগ্রির ঘরে, বিপর্যস্ত জনজীবন

পল্লী জনপদ ডেস্ক॥

দেশের দুই জেলায় বইছে তীব্র শৈত্যপ্রবাহ। বিপর্যস্ত জনজীবন। উত্তরের দুই জেলা দিনাজপুর ও পঞ্চগড়ের তেঁতুলিয়ায় এ মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রোববার (২৮ জানুয়ারি) সকালে। এই দুই এলাকার আজকের তাপমাত্রা ছিল ৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সকাল ৬টায় আবহাওয়া অধিদপ্তর পঞ্চগড়ের তেঁতুলিয়া ও দিনাজপুরের এই তাপমাত্রা রেকর্ড করেছে।

আজ দেশের দুই বিভাগসহ ২৮টি জেলায় মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বইছে বলে সকাল সাড়ে আটটায় জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আজ রাজধানীতেও গতকালের চেয়ে সর্বনিম্ন তাপমাত্রা কমেছে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আজ তাপমাত্রা কম হলেও আগামীকাল থেকে তা বাড়তে পারে।

রাজশাহী ও রংপুর বিভাগের মোট ১২ জেলায় আজ শৈত্যপ্রবাহ বইছে।

এদিকে রাজধানীর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। গতকাল রাজধানীর তাপমাত্রা ছিল ১৩ ডিগ্রি সেলসিয়াস। গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

বিভিন্ন এলাকায় গিয়ে দেখা গেছে ঘন কুয়াশায় আচ্ছন্ন এ সীমান্ত জনপদ। বাতাসে ঝরছে শীতের পারদ। সড়কগুলোতে যানবাহনগুলোকে হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে। শীতের তীব্রতায় কাবু শিশু থেকে শুরু করে বৃদ্ধরা। দুূর্ভোগে পড়েছে বিভিন্ন গৃহপালিত ও বন্য প্রাণীরাও।

দুর্ভোগ বেড়েছে খেটে খাওয়া মানুষদের।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon