আজ বুধবার, ১৭ Jul ২০২৪, ১০:১৪ অপরাহ্ন

Logo
উত্তীর্ণদের মধ্যে বাঁধভাঙা আনন্দ-উচ্ছ্বাস

উত্তীর্ণদের মধ্যে বাঁধভাঙা আনন্দ-উচ্ছ্বাস

উত্তীর্ণদের মধ্যে বাঁধভাঙা আনন্দ-উচ্ছ্বাস

পল্লী জনপদ ডেস্ক॥

চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এবার এসএসসি ও সমমানের পরীক্ষায় ৯২ দশমিক ৩২ শতাংশ পাস করে যশোর বোর্ড শীর্ষ স্থানে রয়েছে। সর্বনিম্ন সিলেটে পাস করেছে ৭৩ দশমিক ৩৫ শতাংশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রবিবার (১২ মে, ২০২৪) মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষা-২০২৪-এর ফলাফল প্রকাশ করেছেন।

তিনি এখানে তাঁর সরকারি বাসভবন গণভবনে একটি অনুষ্ঠানে ভার্চুয়ালি একটি বোতাম টিপে ফলাফল প্রকাশ করেন। এর আগে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এসএসসি ও সমমানের পরীক্ষার সম্মিলিত ফলাফলের পরিসংখ্যান প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন।

নয়টি সাধারণ, একটি মাদ্রাসা বোর্ডসহ দশটি বোর্ডের চেয়ারম্যান এবং কারিগরি বোর্ডের মহাপরিচালক প্রধানমন্ত্রীর কাছে নিজ নিজ বোর্ডের ফলাফলের পরিসংখ্যান হস্তান্তর করেন। সকাল ১১টার দিকে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান ও অনলাইনে একযোগে ফলাফল প্রকাশ করা হবে।

আনুষ্ঠানিক ঘোষণার পর শিক্ষার্থীরা এসএমএসের মাধ্যমে ফলাফল জানতে পারবে।
www.educationboardresults.gov.bd ওয়েবসাইটে গিয়েও তারা তাদের ফলাফল জানতে পারবেন। ২৯,৭৩৫টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ২০,২৪,১৯২ শিক্ষার্থী ৩,৭০০টি কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশগ্রহণ করে। গত ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া পরীক্ষা শেষ হয় ১২ মার্চ।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon