আজ শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:১৬ পূর্বাহ্ন

Logo
শিরোনামঃ
এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৮ ফেব্রুয়ারি

এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৮ ফেব্রুয়ারি

 

এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৮ ফেব্রুয়ারি

পল্লী জনপদ ডেস্ক॥

উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশের সময় নির্ধারণ করা হয়েছে। আগামী ৮ ফেব্রুয়ারি (বুধবার) এ ফলাফল প্রকাশ করা হবে।

রোববার (২৯ জানুয়ারি) সকালে আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির আহ্বায়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান তপন কুমার সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।

তপন কুমার সরকার বলেন, আগামী ৮ ফেব্রুয়ারি এইচএসসি-সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হবে। এ পরীক্ষার ফল প্রকাশে আগামী ৭ থেকে ৯ ফেব্রুয়ারি সম্ভাব্য সময় উল্লেখ করে শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠাই। সেটি প্রধানমন্ত্রীর কাছে পাঠালে তিনি ৮ ফেব্রুয়ারি নির্বাচন করে গত বৃহস্পতিাবর শিক্ষা মন্ত্রণালয়ে সম্মতির বিষয়টি জানানো হয়েছে। প্রধানমন্ত্রী সময় নির্ধারণ করায় আগামী ৮ ফেব্রুয়ারি দুপুরের মধ্যে এ পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

এদিকে পরীক্ষার ফল প্রকাশের দিন সকাল ১০টার মধ্যে শিক্ষামন্ত্রী দেশের সব শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নিয়ে প্রধানমন্ত্রীর কাছে ফলাফলের সারসংক্ষেপ তুলে দেবেন। এরপর দুপুরের মধ্যে সংবাদ সম্মেলন করে ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন শিক্ষামন্ত্রী। দুপুর ১২টার পর থেকে রেজাল্ট জানা যাবে।

করোনা পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হওয়ায় গত ৬ নভেম্বর সারাদেশে স্বাভাবিক পরিবেশে শুরু হয় এইচএসসি ও সমমানের পরীক্ষা। ৯টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদরাসা ও কারিগরি বোর্ড মিলিয়ে ১১টি শিক্ষা বোর্ডের অধীন মোট পরীক্ষার্থী ছিল ১২ লাখের কিছু বেশি।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon