আজ বৃহস্পতিবার, ১৮ Jul ২০২৪, ০৪:৫৩ অপরাহ্ন

Logo
এতিম শিশুদের সম্পত্তি দখল করে গাছ লুটের অভিযোগ

এতিম শিশুদের সম্পত্তি দখল করে গাছ লুটের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক॥

পিতৃহীন দুই শিশুর বাবার রেখে যাওয়া সম্পত্তি জোরপূর্বক দখল এবং ওই সম্পত্তিতে থাকা গাছ কেটে নেয়ার অভিযোগ উঠেছে কতিপয় প্রভাবশালীর বিরুদ্ধে। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়ের করা হলেও রহস্যজনক কারণে তা মামলা হিসেবে রুজু করা হয়নি।

ঘটনাটি জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার দক্ষিণ উলানিয়া ইউনিয়নের রাজাপুর গ্রামের। সোমবার সকালে ওই দুই শিশুর বিধবা মা আছমা বেগম অভিযোগ করে বলেন, আমার স্বামী জালাল আহমেদ দুইটি শিশু সন্তান রেখে বিগত দুইবছর পূর্বে মৃত্যুবরণ করেন। এরপর থেকেই তার রেখে যাওয়া সম্পত্তি জোরপূর্বক দখল করার পায়তারা করে আসছেন প্রতিবেশী প্রভাবশালী মাইদুল ফকির ও তার লোকজনে। তারই ধারাবাহিকতায় গত ২০ জানুয়ারি সকালে তারা আমাদের (আছমা বেগম) ভোগ দখলীয় ৫৬ শতক জমির ওপর থাকা বিভিন্ন প্রকার গাছ কেটে নিয়ে যায়। এছাড়া বেশ কিছু জমি দখল করেও নিয়েছে।

আছমা বেগম আরও বলেন, বিষয়টি ৯৯৯ এ ফোন দিয়ে জানানোর পর থানা পুলিশ ঘটনাস্থলে এসে অভিযোগের সত্যতা পায়। পরবর্তীতে পুলিশ এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়ের করতে বলেন। বিধবা আছমা বলেন, পুলিশকে জানানোর কারণে দখলবাজরা ক্ষিপ্ত হয়ে আমাকে ও আমার শিশু সন্তানদের হত্যার হুমকি দিয়ে আসছে।

এ বিষয়ে থানার ওসি শফিকুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি ছুটিতে থাকায় বিষয়টি সম্পর্কে কিছুই বলতে পারেননি। তবে থানার এসআই আরিফুর রহমান বলেন, গাছ কাটার খবর পেয়ে পুলিশ সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে সেখানে ১৪৪ ধারা জারি করে এসেছে। অভিযুক্ত মাইদুল ফকির বলেন, ওয়ারিশ সূত্রে আমাদের ওইখানে জমি রয়েছে, তাই জায়গা ভোগদখলের জন্য চারটি গাছ কাটা হয়েছে।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon