আজ শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:২৩ পূর্বাহ্ন

Logo
শিরোনামঃ
বিএমএসএফ’র বাহরাইন শাখার নতুন কমিটি অপচিকিৎসার অভিযোগ করায় প্রাণনাশের হুমকি! গৌরীপুরে বিএমএসফ’র উদ্যোগে মহান শহিদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন রাষ্ট্রভাষা সংগ্রাম পরিষদের আহ্বায়কের প্রতি শ্রদ্ধা নিবেদন গৌরনদীতে শ্রদ্ধা-ভালবাসায় ভাষা শহিদদের স্মরণ সাংবাদিক মনজুরুল নিহতের ৬ দিন পর মামলা, বিএমএসএফ’র ন্যায় বিচার দাবি ভাষা আন্দোলনের শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন আজ মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস বরিশালে ক্ষুদ্র মৎস্যজীবী জেলেদের বিক্ষোভ সমাবেশ নিত্যপণ্যের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে আনার দাবীতে মানববন্ধন
গৌরনদীতে সরকারি রাস্তার গাছ কেটে উজাড়

গৌরনদীতে সরকারি রাস্তার গাছ কেটে উজাড়

গৌরনদীতে সরকারি রাস্তার গাছ কেটে উজাড়

গৌরনদী প্রতিনিধি ॥

কোন নিয়মনীতির তোয়াক্কা না করে সরকারি রাস্তার গাছ কেটে উজাড় করার অভিযোগ পাওয়া গেছে। ইউপি সদস্য ও এক যুবলীগ নেতার নির্দেশে গাছ কাটার মহোৎসবে হতবাক এলাকাবাসী। ঘটনাটি বরিশালের গৌরনদী উপজেলার মাহিলাড়া ইউনিয়নের পশ্চিম শরিফাবাদ গ্রামের।

ওই গ্রামের একাধিক বাসিন্দারা অভিযোগ করে বলেন, কয়েকদিন পূর্বে মাহিলাড়া ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ডের সদস্য জসিম উদ্দিন হাওলাদার ও ইউনিয়ন যুবলীগের সভাপতি রাসেল রাঢ়ী খাল খনন প্রকল্পের নামে সরকারি রাস্তার পাশের গাছ কেটে নিয়ে যাওয়ার নির্দেশ দেয় স্থানীয়দের। অতিদ্রুত গাছ কেটে না নিলে তারা (ইউপি সদস্য ও যুবলীগ নেতা) গাছ নিয়ে যাবে বলেও হুমকি দেয়। পরে তাদের নির্দেশে গাছ কাটা শুরু করে স্থানীয়রা। অভিযোগ অস্বীকার করে সরকারি রাস্তার পাশের গাছ কেটে নেওয়ার কোন নির্দেশ দেয়া হয়নি বলে জানিয়েছেন ইউপি সদস্য জসিম উদ্দিন।

তবে এবিষয়ে জানতে যুবলীগ নেতা রাসেল রাঢ়ীর ০১৭৩৩-৬৮৩৮৩২ নাম্বারে একাধিকবার ফোন দেওয়া হলেও তিনি ফোন রিসিভ না করায় বক্তব্য নেওয়া যায়নি।

মাহিলাড়া ইউপি চেয়ারম্যান সৈকত গুহ পিকলু বলেন, সরকারি রাস্তার গাছ কাটার কথা শুনে গ্রাম পুলিশ পাঠিয়ে প্রাথমিক ভাবে গাছ কাটা বন্ধ রাখা হয়েছে। এছাড়াও বিষয়টি বন কর্মকর্তাকে অবহিত করা হয়েছে। এবিষয়ে উপজেলা বন কর্মকর্তা মোঃ আবু সুফিয়ান সাকিব জানান, বিষয়টি সরেজমিন তদন্ত করে সত্যতা পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা নবায়ন কমিটির সভাপতি মোঃ আবু আবদুল্লাহ খান জানান, অনুমতি ব্যতিত সরকারি রাস্তার গাছ কেটে নেওয়ার কোন সুযোগ নেই। এবিষয়ে খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon