আজ বুধবার, ১৭ Jul ২০২৪, ০৮:৪৬ অপরাহ্ন

Logo
তৃনমূলে চরম ক্ষোভ, পদত্যাগ : বরিশালের দুটি উপজেলায় বিএনপির আহবায়ক কমিটি ঘোষণা

তৃনমূলে চরম ক্ষোভ, পদত্যাগ : বরিশালের দুটি উপজেলায় বিএনপির আহবায়ক কমিটি ঘোষণা

 

তৃনমূলে চরম ক্ষোভ, পদত্যাগ : বরিশালের দুটি উপজেলায় বিএনপির আহবায়ক কমিটি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক ॥
ত্রিধা বিভক্ত জেলার গৌরনদী উপজেলা বিএনপির ৫৭ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটির গুরুত্বপূর্ণসহ অধিকাংশ পদে এক নেতার নিস্কিয় সমর্থকদের অগ্রাধিকার দেয়ায় মাঠপর্যায়ের অন্য দুইজন নেতা ও তাদের সমর্থকদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

শনিবার সকালে জেলা উত্তর বিএনপির আহবায়ক ও সদস্য সচিবের স্বাক্ষরিত একটি প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে জানা গেছে, সরোয়ার আলম বিপ্লবকে আহবায়ক ও শরীফ জহির সাজ্জাত হান্নানকে সদস্য সচিব করে গৌরনদী উপজেলা বিএনপির আহবায়ক কমিটি গঠণ করা হয়। এছাড়া বদিউজ্জামান মিন্টুকে সিনিয়র যুগ্ন আহবায়ক, গাজী আবু বক্কর সিদ্দিক, শরীফ সাহাবুব হাসান, আনোয়ার সাদাত তোতা, তাইফুর রহমান কচি, ফজলুল হক সরদার, জাহাঙ্গীর মৃধা, আকবর মোল্লা, জামাল ফকির, তাসলিমা পারভীন ও সজল সরকারকে যুগ্ন আহবায়ক করা হয়েছে।

একইভাবে কবির হোসেন তালুকদারকে আহবায়ক ও বশির আহম্মেদ পান্না মোল্লাকে সদস্য সচিব করে ৫২ সদস্য বিশিষ্ট আগৈলঝাড়া উপজেলা বিএনপির আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। বরিশাল জেলা উত্তর বিএনপির আহবায়ক দেওয়ান মোহাম্মাদ শহীদুল্লাহ ও সদস্য সচিব মিজানুর রহমান খান মুকুলের স্বাক্ষরিত প্রেসবিজ্ঞপ্তিতে আগামী ৬০ দিনের মধ্যে আহবায়ক কমিটিকে উপজেলার সকল ইউনিয়ন কমিটি সমূহ পূর্নগঠন কার্যক্রম সমাপ্ত করার নির্দেশ দেওয়া হয়েছে।

অপরদিকে শনিবার সকালে কমিটি ঘোষণার খবরে গৌরনদীর দুইজন কেন্দ্রীয় বিএনপি নেতা ও তাদের সমর্থকদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। ঘোষিত কমিটিকে অবাঞ্ছিত ঘোষনা করে নেতাকর্মীরা বলেন, কমিটির গুরুত্বপূর্ণসহ অধিকাংশ পদে সংস্কারপন্থি এক নেতার নিস্কিয় সমর্থকদের অগ্রাধিকার দেয়া হয়েছে। তাই এ পকেট কমিটি বিলুপ্ত করে অনতিবিলম্বে মাঠে থাকা নেতাকর্মীদের নিয়ে গ্রহণযোগ্য কমিটি গঠনের জন্য তারা দলের হাই কমান্ডের কাছে জোর দাবি করেন।

এছাড়া সদ্য ঘোষিত আগৈলঝাড়া উপজেলা বিএনপির আহবায়ক কমিটির ২০ নম্বর সদস্য পদ থেকে পদত্যাগ করেছেন জেলা উত্তর যুবদলের সাবেক যুগ্ম আহবায়ক রাশেদুল ইসলাম টিটন। শনিবার দুপুরে রাশেদুল ইসলাম টিটন মোল্লা জানান, নিস্কিয় কর্মীদের গুরুত্বপূর্ণ পদে রেখে পকেট কমিটি গঠণ করে মাঠে থাকা নেতাকর্মীদের অবমূল্যায়ন করা হয়েছে। এজন্য তিনি ঘোষিত কমিটিকে অবাঞ্ছিত ঘোষণা করে নিজ পদ থেকে পদত্যাগ করেছেন। ডাকযোগে পদত্যাগপত্র প্রেরণ করা হয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

উল্লেখ্য, বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া) নির্বাচনী এলাকায় কেন্দ্রীয় বিএনপির তিন নেতার তিনটি গ্রুপ রয়েছে। যার নেতৃত্বে রয়েছেন সাবেক সাংসদ ও বিএনপির মিডিয়া সেলের আহবায়ক জহির উদ্দিন স্বপন, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও নবম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী ইঞ্জিনিয়ার আব্দুস সোবাহান ও আকন কুদ্দুসুর রহমান।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon