আজ বৃহস্পতিবার, ১৮ Jul ২০২৪, ০৪:২৩ অপরাহ্ন

Logo
বঙ্গবাজারে আগুনে পুড়ে সর্বস্বহারা মন্নান মৃধার পাশে ‘নওমালা মাধ্যমিক বিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশন’

বঙ্গবাজারে আগুনে পুড়ে সর্বস্বহারা মন্নান মৃধার পাশে ‘নওমালা মাধ্যমিক বিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশন’

বঙ্গবাজারে আগুনে পুড়ে সর্বস্বহারা মন্নান মৃধার পাশে ‘নওমালা মাধ্যমিক বিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশন’

 

বঙ্গবাজারে আগুনে পুড়ে সর্বস্বহারা মন্নান মৃধার পাশে ‘নওমালা মাধ্যমিক বিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশন’

নিজস্ব প্রতিবেদক ॥

বাংলাদেশে পাইকারি কাপড়ের বৃহৎ আড়ত হিসেবে পরিচিত রাজধানী ঢাকার বঙ্গবাজার মার্কেটে আগুনে পুড়ে সর্বস্বহারা মোঃ মন্নান মৃধার পাশে দাঁড়িয়েছে পটুয়াখালীর বাউফলের ‘নওমালা মাধ্যমিক বিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশন’। রাজধানীর মিরপুর-১, প্রিন্স প্লাজার প্রিন্স চাইনিজ রেস্টুরেন্টে শুক্রবার (২৬ মে), সন্ধ্যা ৭ টার দিকে মন্নান মৃধার হাতে ৫০ হাজার টাকার চেক তুলে দেন সংগঠনের সভাপতি মোঃ টিপু সুলতান, সাধারণ সম্পাদক মোঃ মমিন উদ্দিন খান, কোষাধ্যক্ষ মোঃ ইসমাইল হোসেন সরদার, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ ইকবাল হোসেন তালুকদার।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিশিষ্ট সমাজ সেবক মোঃ আহসান হাবীব, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক বাশার নাঈম, সমাজ কল্যাণ বিষয়ক সহ-সম্পাদক মোঃ জসিম মৃধা, অন্যতম সদস্য শামীম হোসেন সহ গন্যমান্য ব্যক্তিবর্গ।

মঙ্গলবার (০৪ এপ্রিল ২০২৩) সকাল ৬টা ১০ মিনিটে রাজধানীর বঙ্গবাজারে আগুন লেগে ৮টি মার্কেটের অন্তত ৫ হাজার দোকান ভয়াবহ অগ্নিকা-ে পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ১০ হাজার কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা। মোঃ মন্নান মৃধা ক্ষতিগ্রস্ত ব্যবসায়িদের একজন। তার গ্রামের বাড়ি পটুয়াখালীর বাউফলের ১৪ নং নওমালা ইউনিয়নের বটকাজল গ্রামের ০২ নং ওয়ার্ডস্থ মৃধা বাড়ি। তিনি ঐতিহ্যবাহী নওমালা মাধ্যমিক বিদ্যালয়ের একজন সাবেক ছাত্র ছিলেন।

ওই সুবাদে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী মোঃ মন্নান মৃধার বিপদকালীন সময় তাকে ঘুরে দাঁড়ানোর জন্য তাঁর পাশে দাঁড়িয়েছে নওমালা মাধ্যমিক বিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশন পরিবারবর্গ। এছাড়াও একজন সাবেক শিক্ষার্থীকে এইচএসসি পরীক্ষার ফরম ফিলাপের জন্য ৩৫০০ টাকা সহযোগিতা করা হয়েছে।

উল্লেখ্য, শুক্রবার (২০ জানুয়ারি) ঢাকার দৈনিক বাংলাস্থ পুস্পাদাম রেস্তোরাঁয় এক আলোচনাসভার মাধ্যমে নওমালা মাধ্যমিক বিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন’র ৫১ সদস্য বিশিষ্টি পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। সংগঠনটি একটি অরাজনৈতিক, অলাভজনক, স্বেচ্ছাসেবী, ছাত্র কল্যাণমূলক।

হাঁটি হাঁটি পা পা করে এগিয়ে যাচ্ছে ‘নওমালা মাধ্যমিক বিদ্যালয় এলামনাই এসোসিয়েশন’। অনেকের ধারণা- সংগঠনটি ছিল ছোট একটি গাছের চারা, কেবল ধীরে ধীরে বড় হচ্ছে। তবে যেতে হবে অনেক দূর। এই প্রত্যাশা সংগঠনের নেতৃবৃন্দ সকলের।

সংগঠনের সভাপতি মোঃ টিপু সুলতান বলেন- নওমালা মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক এবং বর্তমান ছাত্র-ছাত্রীদের মাঝে সেতুবন্ধন তৈরি করাই এ সংগঠনের মূল উদ্দেশ্য। তাছাড়া বিদ্যালয়ের মেধাবী অস্বচ্ছল ছাত্র-ছাত্রীদের সাহায্য-সহযোগিতা করাও এ সংগঠনের লক্ষ্য।

সাধারণ সম্পাদক মোঃ মমিন উদ্দিন খান বলেন- সামাজিক, কল্যাণমুখী, অরাজনৈতিক ও অলাভজনক সংগঠন হিসেবে সংগঠনটি যাত্রা শুরু করেছে। আশা করি, স্কুল ও ছাত্র-ছাত্রীদের কল্যাণে এ সংগঠন কাজ করবে।

সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল হোসেন তালুকদার বলেন- মানব কল্যাণে, বিদ্যালয়ের সার্বিক কর্মকান্ডের পাশাপাশি জাতীয় পর্যায়ে কল্যাণমূলক কাজে সহযোগিতা করার উদ্দেশ্যে এ সংগঠন কাজ করে যাচ্ছে।

সমাজকল্যাণ সম্পাদক মোঃ আফছার উদ্দিন মৃধা বলেন- এটি নওমালা ইউনিয়নের একমাত্র অলাভজনক সংগঠন। এলাকার শিক্ষিত বেকার যুবকদের কর্মসংস্থানের পাশাপাশি, অসহায় এবং ক্ষতিগ্রস্ত মানুষের পাশে থেকে কাজ করাই এ সংগঠনের প্রধান লক্ষ্য ও উদ্দেশ্য।

সংগঠনের ১নং সদস্য এবং নওমালা মাধ্যমিক বিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রধান সমন্বয়ক, ডেপুটি পোস্টমাস্টার জেনারেল, বাংলাদেশ ডাক বিভাগ, মোঃ মনজুরুল আলম বলেন- এ অ্যাসোসিয়েশন একটি সমাজ কল্যাণমুখী সংগঠন, আর্ত-মানবতার সেবায়, বিদ্যালয়ের উন্নয়ন, গরীব মেধাবী ছাত্র-ছাত্রীদের পাশে দাঁড়ানো, শিক্ষার মানোন্নয়নে সভা-সেমিনার, সিম্পোজিয়াম, আমোদ ভ্রমণসহ, বিদ্যালয়ের সার্বিক সহযোগিতায় অংশগ্রহণ নিশ্চিত করাই এ সংগঠনের মূল উদ্দেশ্য। এমনকি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এ সংগঠন কাজ করবে ইনশাআল্লাহ।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon