আজ বৃহস্পতিবার, ১৮ Jul ২০২৪, ০৪:২৩ অপরাহ্ন

Logo
বঙ্গবাজারে দাউ দাউ করে জ্বলা আগুন সাড়ে ৬ ঘণ্টা পর নিয়ন্ত্রণে

বঙ্গবাজারে দাউ দাউ করে জ্বলা আগুন সাড়ে ৬ ঘণ্টা পর নিয়ন্ত্রণে

বঙ্গবাজারে দাউ দাউ করে জ্বলা আগুন সাড়ে ৬ ঘণ্টা পর নিয়ন্ত্রণে

 

বঙ্গবাজারে দাউ দাউ করে জ্বলা আগুন সাড়ে ৬ ঘণ্টা পর নিয়ন্ত্রণে

পল্লী জনপদ ডেস্ক॥

বাংলাদেশে কাপড়ের অন্যতম প্রধান একটি মার্কেট বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে এসেছে। বেলা ১২টা ৩৬ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসার তথ্য জানান ফায়ার সার্ভিসের মিডিয়া শাখার কর্মকর্তা শাহজাহান শিকদার। এর আগে মঙ্গলবার (৪ এপ্রিল) ভোর ৬টা থেকে আগুনে পুড়ছিল বঙ্গবাজারের বেশ কয়েকটি মার্কেট। ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাদ্দাদ হোসাইন সাংবাদিকদের বলেন, বাতাস থাকার কারণে আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয়েছে।

ঢাকার বঙ্গবাজারে আগুনের ঘটনায় ফায়ারসার্ভিসের তিন সদস্যসহ ৮ জন আহত ও অসুস্থ হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এবং শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে গেছেন। তাদের জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে ঢাকা মেডিকেল পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া জানিয়েছেন।

তিনি বলেন, ৭ জন কে ঢাকা মেডিকেলে এবং একজনকে বার্ন ইনিস্টিউটে চিকিৎসা দেওয়া হচ্ছে। বার্ন ইনিস্টিউটে যিনি এসেছেন, তিনি ধোঁয়ায় অসুস্থ হয়েছেন। আহতরা হলেন– ফায়ারসার্ভিসের তিন কর্মীর মধ্যে রবিউল ইসলাম অন্তর (৩০), আতিকুর রহমান রাজন (৩৫) ঢাকা মেডিকেলে এবং মেহেদী হাসান (২৮) বার্ন ইন্সটিটিউটে চিকিৎসা নিয়েছেন। এছাড়া নিলয় (৩৫), শাহিন (৪০), রিপন (৪০) রুবেল (৩২) ও দুলাল মিয়া (৬০) ঢাকা মেডিকেলে চিকিৎসা নিয়েছেন।

এদিকে, ফায়ার সার্ভিসের কর্মীরা যখন আগুণ নিয়ন্ত্রণে হিমশিম খাচ্ছেন ঠিক তখনই তাদের সদরদপ্তরে হামলা হয়েছে। ফায়ার সার্ভিসের সদরদপ্তর বঙ্গবাজারের কাছেই অবস্থিত। ফায়ার সার্ভিসের মহাপরিচালক অভিযোগ করেছেন যে, বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের সদরদপ্তরে ঢুকে ‘জনগণ’ হামলা চালিয়েছে। এ ঘটনায় হতাশা প্রকাশ করে তিনি সাংবাদিকদের বলেন, “আমরা শুধু আগুন নিয়ন্ত্রণ করি না, আমরা জীবন দেই জনগণের জন্য। আজ সদর দপ্তরে ঢুকে গাড়ি ভাঙচুর করেছে। আমার হেডকোয়ার্টারে যে নতুন ভবন হয়েছে সেখানে ঢুকে ভাঙচুর করেছে।”

তিনি জানান, আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৪১টি ইউনিট কাজ করছে। এছাড়া সামরিক বাহিনীও কাজ করছে। কিন্তু কীভাবে আগুন লেগেছে, তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। বঙ্গবাজারের ব্যবসায়ীরা বলছেন সেখানে প্রায় চার হাজারের মতো দোকান আছে। আগুনের ঘটনা জানার পর ঢাকা এবং আশেপাশের জেলার সবগুলো ফায়ার সার্ভিসের ইউনিট সেখানে আগুন নেভানোর কাজ শুরু করেছে।

আগুন নেভানোর কাজে অংশ নিয়েছে সেনাবাহিনীর ইউনিটও। ঘটনাস্থল থেকে সাংবাদিকরা জানাচ্ছেন, বঙ্গবাজার এবং আশেপাশের মার্কেটগুলোতেও আগুন ছড়িয়ে পড়েছে।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon