আজ বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১১:০০ অপরাহ্ন

Logo
বরিশালে বাম গণতান্ত্রিক জোটের মিছিলে বাঁধা

বরিশালে বাম গণতান্ত্রিক জোটের মিছিলে বাঁধা

বরিশালে বাম গণতান্ত্রিক জোটের মিছিলে বাঁধা

শামীম আহমেদ॥

একতরফা প্রহসনের নির্বাচন তফসিল বাতিলসহ সরকারের আজ্ঞাবহ নির্বাচন কমিশনের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধিনে নির্বাচনের দাবীতে নির্বাচন কমিশন অভিমুখে বাম গণতান্ত্রিক জোটের দেশব্যাপি কর্মসূচির অংশ হিসাবে বরিশালে বাম গণতান্ত্রিক জোটের নির্বাচন অফিস কার্যালয় অভিমুখে মিছিলে কয়েকদফা পুলিশের বাধায় সংক্ষিপ্ত মিছিল করতে বাধ্য করে পুলিশ প্রশাসন।

রোববার (১৭ ডিসেম্বর, ২০২৩) বেলা ১১টায় বরিশাল বাম গণতান্ত্রিক জোটের আয়োজনে নগরীর সদররোডস্থ অশ্বিনী কুমার টাউন হল সম্মুখ থেকে নথুল্লাবাদ নির্বাচন কমিশন কার্যালয় অভিমুখে বিক্ষোভ মিছিল শুরু করলে কোতয়ালী মডেল থানা পুলিশ বাধা প্রদান করে।

এসময় বাম গণতান্ত্রিক জোটের বরিশালের সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তীসহ বিভিন্ন জোটের নেতাদের কথা কাটাকাটি হয়। এতে মিছিলে প্রতিরোধ করা সম্ভব না হলে অতিরিক্ত পুলিশ এসে মিছিলে বাধা প্রদান করে।

পরবর্তীতে অতিরিক্ত পুলিশ কমিশনার ফজলুল হক নেতৃবৃন্দদের কথা শুনে তাদের শান্ত করে সংক্ষিপ্ত আকারে পুলিশ প্রহরায় মিছিল করার অনুমতি দেওয়া হয়।

এক পর্যায়ে বাম জোটের মিছিল কালীবাড়ি গলি অতিক্রম করার সময় পুনরায় আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা মিছিলের সামনে বাধা হয়ে দাঁড়ালে সেখানেই দাঁড়িয়ে সমাবেশ করে।

এর পূর্বে অশ্বিনী কুমার টাউন হল সম্মুখে বরিশাল বাম গণতান্ত্রিক জোটের আহবায়ক অধ্যাপক শাহ আজিজুর রহমান খোকনের সভাপতিত্বে জোটের সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তী বলেন, আজ আওয়ামী লীগ পুলিশ লীগ দিয়ে দেশের মানুষের কথা বলার অধিকার পদদলিত করছে। আমরা ঐ ৭ই জানুয়ারীর প্রহসনের নির্বাচন বর্জনসহ প্রতিহত করবে দেশবাশিকে সাখে নিয়ে।

এসময় তারা আরো বলেন আমরাও সংবিধান পড়ে দেখেছি কোথায় লেখা আছে সভা সমাবেশ করা যাবে না আপনাদের স্বেচ্ছাচারিতা আজ জনগণের কাছে উম্মোচিত হয়ে গেছে।

তারা আরো বলেন, এই তল্পিবাহক ফ্যাসিবাদী সরকারের কমিশনারের অধিনে সুষ্ঠ নির্বাচন হতে পারে তা এদেশের পাগলেও বিশ্বাস করে না।

দেশের সচেতন মানুষ আজ এই নির্বাচন প্রত্যাখ্যান করেছে বলেই দেশবাসী প্রহসনের নির্বাচনের প্রতি কোন আগ্রহ দেখাচ্ছে না।

তাই অবিলম্বে এখনও সময় আছে নির্বাচনের তফসিল বাতিল করে একটি নির্দলীয় সরকারের অধিনে সুষ্ঠ নির্বাচনের ব্যবস্থা করে দেশবাসীকে মুক্তসহ শান্তিতে বসবাস করার আহবান জানান।

এসময় অতিরিক্ত পুলিশ কমিশনার ফজলুল হক বলেন আসন্ন জাতীয় নির্বাচনের পূর্বে দেশে কোথাও কোন মিছিল-মিটিং সভা সমাবেশ না করার জন্য ইসি থেকে আদেশ জারী হওয়ার কারণেই আমরা তাদেরকে মিছিল না করার অনুরোধ করেছি।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon