আজ শনিবার, ২৭ Jul ২০২৪, ০৮:৩০ পূর্বাহ্ন

Logo
শিরোনামঃ
বরিশালে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ মিছিল সমাবেশ

বরিশালে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ মিছিল সমাবেশ

????????????????????????????????????

বরিশালে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ মিছিল সমাবেশ

শামীম আহমেদ॥

বিরোধী দলের সভা সমাবেশকে কেন্দ্র করে হামলা মামলা দমন নিপীড়নের প্রতিবাদ, নিরপেক্ষ তদারকি সরকার গঠনসহ শ্রমিকদের ন্যায্য মজুরি আদায়ের দাবিতে বরিশালে বিক্ষোভ সমাবেশ করেছে বাম গণতান্ত্রিক জোট বরিশাল জেলা কমিটি। শনিবার (০৪ নভেম্বর, ২০২৩) বেলা ১১টায় নগরীর অশ্বিনীকুমার টাউন হলের সামনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাম গণতান্ত্রিকদের বরিশাল জেলা শাখার সমন্বয়ক অধ্যাপক শাহ আজিজুর রহমান খোকনের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন, অধ্যাপক মিজানুর রহমান সেলিম, অধ্যাপক নৃপেনাথ বাড়ৈ, বাম গণতান্ত্রিক জোট বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডাক্তার মনিষা চক্রবর্তী, কমরেড সাঈদুর রহমান, অধ্যাপক দুলাল মজুমদার, আইনজীবী একে আজাদসহ অনেকে। এসময় বক্তারা বলেন, আজকে বিরোধীদলের গণতান্ত্রিক অধিকারের জন্য সভা সমাবেশ করার অধিকার রয়েছে।

আওয়ামী লীগ নিজেদের মুক্তিযুদ্ধের চ্যাম্পিয়ন দল দাবী করে অথচ এই মুক্তিযুদ্ধের মাধ্যমে এদেশে গণতান্ত্রিক অধিকার অর্জিত হয়েছিল সেই আ’লীগ মুক্তিযুদ্ধের চেতনাকে ভুলন্ঠিত করেছে।

বর্তমান নির্বাচন কমিশন সরকারের তল্পিবাহন কমিশনার জনগণের কথা চিন্তা না করে তিনি ভাবছেন নির্বাচনে ১% পার্সেন্ট ভোট হলেই নাকি নির্বাচন জায়েজ হয়ে যাবে জনগণ আসার দরকার নাই মনে করেই সেই কাজে ব্যস্ত হয়ে উঠেছে।

বক্তারা আরো বলেন আওয়ামী লীগ এবার আর বিনা ভোটসহ রাতের মত ভোট করে আবারও ক্ষমতায় আসবেন না। দেশের জনগণ তাদের ভোটের অধিকার আদায়ের জন্য আপনাদের ক্ষমতাচ্যুত করে ছাড়বে।

বিক্ষোভ সমাবেশে বক্তারা, বিরোধীদলের ডাকা সভা সমাবেশকে কেন্দ্র করে হামলা মামলা ও নিপীড়ন বন্ধ করে নিরপেক্ষ তদারকি সরকারের অধীনে নির্বাচন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণ এবং শ্রমিকদের ন্যায্য মজুরি আদায়ের দাবি জানান।

পরে নগরীতে এক বিক্ষোভ মিছিল বের করে শহরের কয়েকটি স্থানে প্রদক্ষিণ করে পুনরায় টাউন হল চত্বরে এসে শেষ হয়।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon