আজ বুধবার, ১৭ Jul ২০২৪, ১০:৩৯ অপরাহ্ন

Logo
বরিশাল সদর উপজেলায় চেয়ারম্যান মালেক, ভাইস চেয়ারম্যান জসিম ও হ্যাপি নির্বাচিত

বরিশাল সদর উপজেলায় চেয়ারম্যান মালেক, ভাইস চেয়ারম্যান জসিম ও হ্যাপি নির্বাচিত

বরিশাল সদর উপজেলায় চেয়ারম্যান মালেক, ভাইস চেয়ারম্যান জসিম ও হ্যাপি নির্বাচিত

পল্লী জনপদ ডেস্ক॥

সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বরিশাল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন কাপ-পিরিচ প্রতীকের প্রার্থী অবসর প্রাপ্ত শিক্ষক আব্দুল মালেক। তিনি ভোট পেয়েছেন ১৯ হাজার ৭০৭। ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন জসিম উদ্দিন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন এ্যাড. হালিমা বেগম হ্যাপি।

সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ বরিশাল সদরে ভোট সম্পন্ন হয়েছে। বুধবার (৮ মে) সকাল ৮ থেকে বিকেল চারটা পর্যন্ত দুই উপজেলায় এ ভোট হয়। রিটার্নিং কর্মকর্তা বরিশাল জেলার জ্যেষ্ঠ নির্বাচন অফিসার ওহিদুজ্জামান মুন্সী জানান বরিশাল সদর উপজেলায় শতকরা ৩৬ ভাগ ভোট পড়েছে।

এছাড়া চেয়ারম্যান পদে চেয়ারম্যান পদে নিকটতম প্রতিদ্বন্দ্বি মোটর সাইকেল প্রতীকের প্রার্থী এসএম জাকির হোসেন। তার প্রাপ্ত ভোট ১৭ হাজার ৩১৪ ভোট। মাহমুদুল হক খান মামুন পেয়েছেন ১৪ হাজার ১৪১ ভোট, ঘোড়া প্রতীকের মাহবুবুর রহমান মধু ১১ হাজার ১৭০ ভোট ও দোয়াত কলম প্রতীকের প্রার্থী পেয়েছেন ৭ হাজার ৮৬৮ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন তালা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করা মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি জসিম উদ্দিন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন বই প্রতীকের মাহিদুর রহমান। এ পদের হাদিস মীর তৃতীয় ও শহিদ মোহাম্মদ শাহনেওয়াজ চতুর্থ।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন এ্যাড হালিমা বেগম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন হাস প্রতীকের নেহার বেগম।

বুধবার বরিশাল সদর উপজেলা পরিষদের একটি কক্ষে রিটার্নিং কর্মকর্তা ওয়াহিদুজ্জামান মুন্সী ভোটের এই ফলাফল ঘোষণা করেন। এদিকে বুধবার বরিশাল সদর উপজেলার ১০টি ইউনিয়ের ৬৮টি কেন্দ্রে সকাল আটটা থেকে ভোটগ্রহণ শুরু হয়।

একটানা চলে বিকেল চারটা পর্যন্ত। ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে বরিশাল সদর উপজেলায় ব্যালট পেপারে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

বরিশাল সদর উপজেলার ১০টি ইউনিয়নের ৬৮টি ভোট কেন্দ্রে মোট ১ লাখ ৯৫ হাজার ২৯৯ জন ভোটারের মধ্যে ৩৫ দশমিক ৮ শতাংশ ভোটার ভোট দিয়েছেন বলে সন্ধ্যায় সাংবাদিকদের জানিয়েছেন জেলা রিটার্নিং কর্মকর্তা ওহিদুজ্জামান মুন্সি।

তিনি জানান, কেন্দ্রভিত্তিক ফলাফল আসতে শুরু করে। রাত ১০ টার দিকে পূর্ণাঙ্গ ফলাফল ঘোষণা করা হয়।

কড়াপুর, শায়েস্তাবাদ, রায়পাশাসহ বিভিন্ন কেন্দ্র ঘুরে সর্বত্র শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহণ চলতে দেখা গেছে। এসময় যেকোনো বিশৃঙ্খলা এড়াতে ভোটকেন্দ্রগুলোর আশপাশে নিরাপত্তা বাহিনীর টহল ছিল চোখে পড়ার মতো।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon