আজ বুধবার, ১৭ Jul ২০২৪, ০৩:৩০ অপরাহ্ন

Logo
বোরহানউদ্দিনে স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ইউএনও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন

বোরহানউদ্দিনে স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ইউএনও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন

বোরহানউদ্দিনে স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ইউএনও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন

মো. মহিউদ্দিন আজিম, বোরহানউদ্দিন প্রতিনিধি:

ভোলার বোরহানউদ্দিনে স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রায়হান-উজ্জামান। শনিবার (৩০ সেপ্টেম্বর, ২০২৩) দুপুর ১২ টার দিকে বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার প্রতিনিধি সহযোগে বোরহানউদ্দিন উপজেলার বিভিন্ন বেসরকারি ডায়াগনস্টিক সেন্টারসমূহ পরিদর্শন করেন বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রায়হান-উজ্জামান।

পরিদর্শনকালে অন্যান্য বিষয়সহ ডেঙ্গু পরীক্ষার আদায়কৃত ফি যাচাই করা হয় এবং সকল ডায়াগনস্টিক সেন্টারের দৃশ্যমান স্থানে সরকার নির্ধারিত ডেঙ্গু পরীক্ষার ফি যথা: ১. CBC = ৪০০ টাকা; ২. NS1 = ৩০০ টাকা; ৩. Dengue IgG/IgM = ৩০০ টাকা মূল্য তালিকা আকারে টাঙ্গানোর জন্য নির্দেশনা দেয়া হয়।

অন্যথায় আইনানুগ ব্যবস্থা গ্রহণের বিধান রয়েছে মর্মে সতর্ক করা হয়েছে৷ এছাড়া লাইসেন্স নবায়ন ও অন্যান্য কাগজপত্র হালনাগাদ করতে নির্দেশ প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

ভ্রাম্যমান আদালত পরিচালনা কালে অবৈধভাবে ডাক্তার পরিচয়ে চিকিৎসা দেয়া এবং ড্রাগ লাইসেন্স নবায়ন না করায় ২ ব্যক্তিকে ১১ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। মোবাইল কোর্ট পরিচালনাকালে বোরহানউদ্দিন থানা পুলিশ আইনশৃংখলা রক্ষার্থে সার্বিক সহযোগিতা প্রদান করে।

এ প্রতিবেদকের এক প্রশ্নের জবাবে বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রট মোঃ রায়হান-উজ্জামান বলেন, জনস্বার্থে এ উদ্যোগ অব্যাহত থাকবে। বোরহানউদ্দিন উপজেলাবাসীর স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে পর্যায়ক্রমে বোরহানউদ্দিন উপজেলার বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টার ও ফার্মেসীগুলোতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।

স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালতের এ কার্যক্রমকে স্থানীয়রা সাধুবাদ জানিয়ে বলেন, দ্বীপ জেলা ভোলার বোরহানউদ্দিন উপজেলার স্বাস্থ্য সেবার মান অত্যন্ত নাজুক অবস্থায় পৌঁছে গেছে। হাসপাতালের সামনে কিছু ডায়াগনস্টিক সেন্টার রয়েছে তাতেও ভাল মানের স্বাস্থ্য সেবা পাওয়া যায় না।

অনেক দিন পরে হলেও বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার স্বাস্থ্য সুরক্ষার বিষয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করায় তার প্রতি দোয়া ও কৃতজ্ঞতা প্রকাশ করেন স্থানীয় জনসাধারণ। তারা আশা করেন এ ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম অব্যাহত রাখবেন উপজেলা প্রশাসন।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon