আজ বুধবার, ১৭ Jul ২০২৪, ১০:৩৮ অপরাহ্ন

Logo
ভারত কোনোদিন বাংলাদেশের বন্ধু ছিল না, ভবিষ্যতেও হবে না : ফয়জুল করীম

ভারত কোনোদিন বাংলাদেশের বন্ধু ছিল না, ভবিষ্যতেও হবে না : ফয়জুল করীম

 

ভারত কোনোদিন বাংলাদেশের বন্ধু ছিল না, ভবিষ্যতেও হবে না : ফয়জুল করীম

পল্লী জনপদ ডেস্ক ॥

ভারতকে রেল ট্রানজিট দেওয়ার বিষয়টি প্রতিহত করতে ডান-বাম সব রাজনৈতিক দলের ঐক্য আহ্বান করেছে চরমোনাই পীরের দল ইসলামী আন্দোলন বাংলাদেশ।

ট্রানজিট চুক্তির প্রতিবাদ ও দুর্নীতিবাজদের বিচারের দাবিতে শুক্রবার (০৫ জুলাই, ২০২৪) বরিশাল নগরীর অশ্বিনী কুমার হল চত্বরে জেলা ও মহানগর ‌ইসলামী আন্দোলনের সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান দলটির জ্যেষ্ঠ নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম। সমাবেশ শেষে তাঁর নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের হয়।

মুফতি ফয়জুল করীম সমাবেশে বলেন, এ চুক্তি বাস্তবায়িত হলে ভারতের কাছে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব বিলীন হয়ে যাবে। আরেক পরাশক্তি চীন আমাদের শত্রু হবে। তাই এখন কে বিএনপি, কে আওয়ামী লীগ, জাসদ-বাসদ এসব বাছ-বিচার না করে দেশপ্রেমিক সব নাগরিককে ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি দাবি করেন, আমরা একাত্তরের স্বাধীনতা যুদ্ধে ভারতের সহায়তায় পাকিস্তানকে পরাজিত করি নাই। দেশের মুক্তিকামী মানুষ শত্রুর বিরুদ্ধে যুদ্ধ করে যখন বিজয়ের দ্বারপ্রান্তে, পাকিস্তানি বাহিনী আত্মসমর্পণের প্রস্তুতি নিচ্ছে, তখন ভারত সহায়তার নামে নাটক করতে আসে। ভারত কোনোদিন বাংলাদেশের বন্ধু ছিল না, ভবিষ্যতেও হবে না।

তিনি আরো বলেন, বর্তমান সরকার দৈনিক পদ্মা সেতুর আয়ের হিসেব দেন। কিন্তু দেশ স্বাধীনের পর আমরা ভারত থেকে কি পেয়েছি তার হিসাব দেন না কেন?

মহানগর ইসলামী আন্দোলন সভাপতি অধ্যাপক লোকমান হোসেনের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তৃতা করেন দলটির কেন্দ্রীয় নেতা মুফতি এছাহাক মোহাম্মদ আবুল খায়ের, উপাধ্যক্ষ মাওলানা মোহাম্মদ সিরাজুল ইসলাম, মাওলানা আবুল খায়ের আশরাফী, মাওলানা কাওছারুল ইসলাম, আরমান হোসেন রিয়াদ, মাওলানা রফিকুল ইসলাম প্রমুখ।

এছাড়া সারাদেশে কোটাবিরোধী আন্দোলনে সমর্থন জানিয়ে সংহতি প্রকাশ করেন তিনি।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon