আজ বৃহস্পতিবার, ১৮ Jul ২০২৪, ০৮:১৬ অপরাহ্ন

Logo
মেঘনায় জেলেদের হামলায় নৌপুলিশের ওসিসহ আহত ১৬

মেঘনায় জেলেদের হামলায় নৌপুলিশের ওসিসহ আহত ১৬

 

মেঘনায় জেলেদের হামলায় নৌপুলিশের ওসিসহ আহত ১৬

নিজস্ব প্রতিবেদক ॥

বরিশাল জেলার হিজলা উপজেলা সংলগ্ন মেঘনা নদীর অভয়াশ্রমে অভিযান চালাতে গিয়ে জেলেদের হামলায় স্থানীয় নৌপুলিশ ফাঁড়ির পরিদর্শক (ওসি) বিকাশ চন্দ্র দেসহ ১৬ জন আহত হয়েছেন। গুরুত্বর আহত ওসিসহ চারজনকে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যান্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

শনিবার (১১ মার্চ) সকালে তথ্যের সত্যতা নিশ্চিত করে হামলায় গুরুত্বর আহত নৌপুলিশের পরিদর্শক বিকাশ চন্দ্র দে জানান, জাটকা ইলিশ নিধনকারী জেলেদের বিরুদ্ধে নিয়মিত টহল ডিউটির অংশ হিসেবে শুক্রবার সন্ধ্যা রাতে উপজেলার ধুলখোলা ইউনিয়নের সবুজ সরকারের মাছঘাট সংলগ্ন মেঘনা নদীতে অভিযানে নামা হয়। এসময় সেখানে জাটকা ইলিশ নিধনকারী জেলেরা চারিদিক থেকে ঘিরে বাঁশের লাঠি দিয়ে পিটাতে শুরু করে।

এতে পরিদর্শক বিকাশ চন্দ্র দে, কনস্টেবল জাকারিয়া হোসেন ও নৌযানের মাঝিসহ কমপক্ষে ১৬ জন আহত হয়েছে। তখন উপায়ন্তুর না পেয়ে নিজেদের জীবনরক্ষার্থে সাত রাউন্ড ফাঁকা গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়।

হিজলা উপজেলার মৎস্য কর্মকর্তা এমএম পারভেজ জানান, অভিযান চলাকালীন অসাধু জেলেরা নদীতে মাছ শিকার করতে যায়। তাদের বাঁধা প্রদান করার কারণেই এ হামলার শিকার হতে হয়েছে। হিজলা থানার ওসি মো. ইউনুস মিয়া বলেন, পুলিশের ওপর হামলাকারীদের গ্রেপ্তারের জন্য অভিযান শুরু করা হয়েছে।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon