আজ শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৪৬ অপরাহ্ন

Logo
শিরোনামঃ
শিক্ষার্থীদের লেখাপড়ার দিকে মনোযোগী হওয়ার আহ্বান পানিসম্পদ প্রতিমন্ত্রীর

শিক্ষার্থীদের লেখাপড়ার দিকে মনোযোগী হওয়ার আহ্বান পানিসম্পদ প্রতিমন্ত্রীর

শিক্ষার্থীদের লেখাপড়ার দিকে মনোযোগী হওয়ার আহ্বান পানিসম্পদ প্রতিমন্ত্রীর

শামীম আহমেদ॥

শিক্ষার্থীদের লেখাপড়ার দিকে মনোযোগী হওয়ার আহ্বান জানিয়ে পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অবঃ)জাহিদ ফারুক শামীম বলেছেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে দরিদ্র দেশ থেকে উন্নয়নশীল দেশের কাতারে নিয়ে এসেছেন। ২০৪১ সালে সমৃদ্ধশালী স্মার্ট বাংলাদেশে পৌঁছানোর লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।

তখন আমরা হয়ত থাকব না। কিন্তু আজ যারা তরুন প্রজন্ম আছ, তোমরাই হবে সেই ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশের কর্ণধার। এজন্য তোমাদের এখন থেকেই প্রস্তুতি নিতে হবে। তিনি আরও বলেন, তোমাদের লেখাপড়া করতে হবে, শারীরিকভাবে সুস্থ থাকতে হবে।

তোমাদের ভবিষ্যতের জন্য এখন থেকেই গঠনমূলক কর্মকান্ড করতে হবে। তোমরা যদি সততা, আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে নিজেদের যদি গড়ে তুলতে পার, তাহলেই তোমরা ভবিষ্যতে বাংলাদেশের কর্ণধার হতে পারবে।

রোববার (১২ ফেব্রয়ারি, ২০২৪) সকালে বরিশাল জিলা স্কুল এর ১৭০ তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে তিনি এসব কথা বলেন। এ সময় প্রতিমন্ত্রী আরও বলেন, কোনো দেশের নাগরিক বা মানুষ শারীরিকভাবে সুস্থ না হতে পারলে সে দেশ কখনও সমৃদ্ধ লাভ করতে পারে না। জাতির পিতা স্বপ্ন দেখেছিলেন বাংলাদেশকে সোনার বাংলা গড়ার। কিন্তু আমরা জনসাধারণ যদি শারীরিকভাবে যোগ্যতা অর্জন করতে না পারি তাহলে এটা সোনার বাংলা হবে না, রুগ্ন বাংলা হবে। সুতরাং সোনার বাংলা গড়তে হলে আমাদের প্রতিটি নাগরিককে শরীরের দিকে নজর দিতে হবে। আর এজন্যই সরকার খেলাধুলার দিকে নজর দিয়েছে।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, আমার দৃঢ় বিশ্বাস ও আমরা আশা করবো এখনকার শিক্ষার্থীরা লেখাপড়ার সঙ্গে সঙ্গে খেলাধুলার প্রতিও মনোযোগী হবে। একজন শিক্ষার্থী লেখাপড়ার সঙ্গে খেলাধুলায় মনোযোগী হলে তারা অন্যান্য খারাপ কাজ থেকে নিজেকে দূরে রাখতে পারবে।

বরিশাল জিলা স্কুলের প্রধান শিক্ষক পাপিয়া জেসমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বরিশাল আঞ্চলিক উপপরিচালক, মোঃআনোয়ার হোসেন, বরিশাল শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ শহিদুল ইসলাম, বরিশাল জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাডঃ লষ্কর নুরুল হক, বরিশাল মহানগর আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন, ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর সাহিন শিকদার, কাউন্সিলর হুমায়ুন কবির, বরিশাল বিএম কলেজ বাকসুর সাবেক ভিপি মোঃ মঈন তুষার, বরিশাল মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি জসিম উদ্দিন, সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি রেজাউল ইসলাম বাপ্পি, সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ মাহিদুর রহমান মাহাদসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon