আজ বুধবার, ১৭ Jul ২০২৪, ১০:১২ অপরাহ্ন

Logo
শেবাচিমের শিক্ষার্থীদের সড়ক অবরোধ, যানজটে অচল মহাসড়ক

শেবাচিমের শিক্ষার্থীদের সড়ক অবরোধ, যানজটে অচল মহাসড়ক

শেবাচিমের শিক্ষার্থীদের সড়ক অবরোধ, যানজটে অচল মহাসড়ক

শামীম আহমেদ॥

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের ৪৮তম ব্যাজের (এমবিবিএস) শিক্ষার্থী তৌফিক আহমেদ শুভ ট্রাক দুর্ঘটনায় মৃত্যুর ঘটনায় মেডিকেলের শিক্ষার্থীদের সড়ক অবরোধ করায় নগরীর ৩টি এলাকার প্রায় ১৫ কিলোমিটার সড়কে যানজটে অচল হয়ে পড়ে।

এসময় ঢাকা-বরিশাল-কুয়াকাটাসহ নগরীর অভ্যন্তরীন সড়কে তীব্র যানজটের কারণে ঘন্টাকালব্যাপি দীর্ঘ জ্যামের সৃষ্টি হয়।

মঙ্গলবার দুপুর ১টার দিকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের শিক্ষার্থীরা কলেজ ক্যাম্পাস থেকে মিছিলসহকারে নগরীর আমতলা সড়ক মোড়ে সড়ক অবরোধ করে ঘাতক ট্রাক ড্রাইভারের ফাঁসি ও নিরাপদ সড়কের দাবীতে বিক্ষোভ প্রদর্শন করে।

শিক্ষার্থীদের সড়ক অবরোধের কারণে নগরীর নথিল্লাবাদ থেকে আমতলা সড়ক পর্যন্ত প্রায় ৫ কিলোমিটার পথে বিভিন্ন যাত্রীবাহি বাস, পন্যবাহি ট্রাক ও বিভিন্ন যানবাহন আটকা পড়ে।

অপরদিকে, আমতলা মোড় থেকে নগরীর অভ্যন্তরীন রুপাতলী বাস টারমিনাল ও বরিশাল বিশ্ববিদ্যালয় সড়ক পর্যন্ত বিভিন্ন যানবাহন আটকা পড়ে যাওয়ার কারনে যাত্রীরা চরম দুর্ভোগের মধ্যে পড়ে।

এসময় মেট্রোপলিটন পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা মেডিকেল কলেজের শিক্ষক প্রতিনিধি বিক্ষোভরত শিক্ষার্থীদের সাথে অবরোধ তুলে নেওয়ার জন্য আলোচনা করে মেয়র আবুল খায়ের খোকন সেরনিয়াবাত আগামীকাল নগর ভবনে শিক্ষক, শিক্ষার্থী প্রতিনিধি ও পুলিশ প্রশাসনের উপস্থিতিতে আলোচনা করা হবে বলে আশ্বস্ত করলে শিক্ষার্থীরা বেলা তিনটার দিকে অবরোধ তুলে নেয়।

উল্লেখ্য, বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ডিসি) মো. ফয়জুল করিম সাংবাদিকদের বলেন, ‘ঘটনার পরপরই ট্রাকের চালককে গ্রেফতার করা হয়েছে। ট্রাকটি পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে। পাশাপাশি এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সোমবার রাত ৮টার দিকে নগরীর কাজীপাড়াসংলগ্ন সিঅ্যান্ডবি সড়কে মুখে এই দুর্ঘটনা ঘটে। এসময় আহত হয়েছেন ইজিবাইকের আরও তিন যাত্রী।

নিহত তৌফিক আহম্মেদ শুভ বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের এমবিবিএস ৪৮তম ব্যাচের ছাত্র। তিনি বরিশালের বাকেরগঞ্জ উপজেলার দুধল ইউনিয়নের গোমা এলাকার বাসিন্দা মতিউর রহমানের ছেলে।

এ ঘটনায় অভিযুক্ত ট্রাকের চালক রিয়াজ মিয়াকে গ্রেফতার করেছে পুলিশ। রিয়াজ মিয়া মাগুড়া সদরের বাসিন্দা বলে জানিয়েছে পুলিশ।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. ফয়জুল বাশার বলেন, ‘নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাসস্ট্যান্ড থেকে একটি ইজিবাইক আমতলার মোড়ের দিকে যাচ্ছিল। ইজিবাইকটি সিএন্ডবি রোড কাজিপাড়া এলাকার কাছে পৌঁছলে পেছন থেকে আসা একটি ট্রাক ইজিবাইকটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই ইজিবাইকের যাত্রী মেডিকেল কলেজছাত্র তৌফিক আহম্মেদ শুভর মৃত্যু হয়। এছাড়া আহত হয় আরও তিন যাত্রী। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে এসে মৃতদেহ উদ্ধার করে।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon