আজ বুধবার, ১৭ Jul ২০২৪, ১১:৪৪ অপরাহ্ন

Logo
শেবাচিম কলেজ ক্যাম্পাসে গড়ে তোলা হচ্ছে নান্দনিক মাল্টিপারপাস ভবন

শেবাচিম কলেজ ক্যাম্পাসে গড়ে তোলা হচ্ছে নান্দনিক মাল্টিপারপাস ভবন

শেবাচিম কলেজ ক্যাম্পাসে গড়ে তোলা হচ্ছে নান্দনিক মাল্টিপারপাস ভবন

 

শেবাচিম কলেজ ক্যাম্পাসে গড়ে তোলা হচ্ছে নান্দনিক মাল্টিপারপাস ভবন

শুভব্রত দত্ত, অতিথি প্রতিবেদক ॥

হাসপাতালে রোগীর স্বজনদের থাকা-খাওয়ার সুবিধার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল (শেবাচিম) কলেজ ক্যাম্পাসে প্রায় ১০ কোটি টাকা ব্যয়ে গড়ে তোলা হচ্ছে মাল্টিপারপাস ভবন। ইতিমধ্যেই নির্মাণ প্রকল্পের কাজ প্রায় ৮০ ভাগ সম্পন্ন হয়েছে।

বিভাগীয় স্বাস্থ্য প্রকৌশল (এইচইডি)-এর সংশ্লিষ্ট সূত্র জানায়, প্রায় ৭০ একর আয়তনের বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ ক্যাম্পাসে গড়ে তোলা হচ্ছে অপূর্ব নান্দনিক এই মাল্টিপারপাস ভবনটি। প্রায় ৮৩ ফুট দীর্ঘ এবং ৫৫ ফুট প্রস্তের মাল্টিপারপাস ভবনটি নির্মাণ করা হচ্ছে মেডিকেল কলেজ একাডেমিক ভবন সংলগ্ন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ৫ তলা বিশিষ্ট পাল্টিপারপাস ভবনটি নির্মাণ প্রকল্প ব্যয় নির্ধারণ করা হয়েছে প্রায় ৯ কোটি ৯৬ লাখ ৩০ হাজার টাকা। নির্মানাধীন ৫ তলা এই ভবনটিতে থাকছে সর্বাধুনিক প্রযুক্তির পুরুষ ও মহিলা ডরমেটরি, জিমনেশিয়াম, স্যুট, পার্কিং, গার্ডেনিং, আধুনিক ফার্মেসি ও ক্যান্টিন।

বরিশাল বিভাগীয় স্বাস্থ্য প্রকৌশল (এইচইডি)-এর নির্বাহী প্রকৌশলী মো. ইসহাক মিয়া জানান, শের-ই-বাংলা মেডিকেল কলেজ ক্যাম্পাসে মাল্টিপারপাস ভবন নির্মাণ প্রকল্পটি বাংলাদেশ সরকারের উন্নয়নখাত থেকে ব্যয় করা হচ্ছে। প্রকল্পটি বাস্তাবায়ন করছে বিভাগীয় স্বাস্থ্য প্রকৌশল (এইচইডি)। আশা করা যায় প্রকল্পটি আগামী ডিসেম্বর নাগাদ সম্পন্ন করা যাবে।

শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম বলেন, রোগীর স্বজনদের থাকা-খাওয়ার সুবিধার জন্য হাসপাতাল সংলগ্ন কলেজ ক্যাম্পাস এলাকায় মাল্টিপারপাস ভবনটি নির্মাণ করা হচ্ছে। এতে রোগীর স্বজনরা সহজে ওষুধ প্রাপ্তিসহ নানা সুবিধা ভোগ করবেন। মাল্টিপারপাস ভবনটির ৫ম তলাতে একটি অতিথিশালাও নির্মাণ করার পরিকল্পনা রয়েছে।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ’র অধ্যক্ষ ডা. মনিরুজ্জামান শাহিন বলেন, বর্তমান সরকারের ঐকান্তিক প্রচেষ্ঠার ফলে দিন-দিন বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজটিকে আধুনিক থেকে আধুনিকতর করা হচ্ছে। তিনি বলেন, আধুনিক নির্মাণ শৈলী মাল্টিপারপাস ভবনটি নির্মাণে গুণগতমানের ক্ষেত্রে কোন প্রকার আপোষ করা হবে না।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon