আজ শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৭:২৮ পূর্বাহ্ন

Logo
সাংবাদিকদের স্বাধীনতা ও স্বার্থরক্ষায় রাষ্ট্রকে ভুমিকা নিতে হবে : বিএমএসএফ

সাংবাদিকদের স্বাধীনতা ও স্বার্থরক্ষায় রাষ্ট্রকে ভুমিকা নিতে হবে : বিএমএসএফ

সাংবাদিকদের স্বাধীনতা ও স্বার্থরক্ষায় রাষ্ট্রকে ভুমিকা নিতে হবে : বিএমএসএফ

পল্লী জনপদ ডেস্ক॥

সাংবাদিকদের স্বাধীনতা ও স্বার্থ রক্ষায় রাষ্ট্রকে ভুমিকা নিতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি আহমেদ আবু জাফর। তিনি শনিবার (১৬ ডিসেম্বর, ২০২৩) দুপুর ১২টায় সাভারে জাতীয় স্মৃতিসৌধে সংগঠনের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের কাছে সংক্ষিপ্ত প্রতিক্রিয়ায় তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, দেশ স্বাধীনের আজ ৫২ বছর পার হলো, ৫৩ বছরে আজ পা দিচ্ছে। আজও সাংবাদিকরা নানাভাবে নির্যাতন ও সুষম বৈষম্যের শিকার হচ্ছেন। সমাজের সকল পেশার মানুষ রাষ্ট্রের কাছ থেকে নানা সুবিধা নিচ্ছেন, কিন্তু একমাত্র সাংবাদিকরা কোন সুবিধা নেয়না। তারা রাষ্ট্রের চতুর্থ স্তম্ভের সাথে যুক্ত থেকেও প্রতিনিয়ত হামলা-মামলার শিকার হচ্ছেন, ভয়ে প্রকৃত সত্যটি লিখতে পারছেন না। সরকার আসে সরকার যায়; গণমাধ্যম কর্মী-সাংবাদিকরা উপেক্ষিতই থেকে যাচ্ছে। তাদের কথা কেউ ভাবেনা। তিনি সাংবাদিকদের ১৪ দফা দাবি বাস্তবায়নসহ সাংবাদিক নির্যাতন মৃক্ত আগামীর বাংলাদেশ গড়ে তুলতে রাষ্ট্রের নিকট জোর দাবি করেন। এসকল দাবি আদায়ে সর্বস্তরের সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের ট্রাস্টি বোর্ডের সদস্য আমজাদ হোসেন, কেন্দ্রীয় সহ-সভাপতি মোফাজ্জল হোসেন, সাংগঠনিক সম্পাদক জহিরুল ইসলাম রাসেল, সাবেক সাংগঠনিক সম্পাদক কবির নেওয়াজ, সহ-সাংগঠনিক সম্পাদক উজ্জ্বল ভুইয়া, মানবাধিকার বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন, নির্বাহী সদস্য ইউসুফ আলী খান, ঢাকা জেলা উত্তরের সাংগঠনিক সম্পাদক মিরাজ মোস্তাফিজ, আশুলিয়া শাখার সাবেক সভাপতি মৃদুল ধর ভাবন, সম্পাদক মো: ইয়াসিন, জাহাঙ্গীর আলম রাজু, সদস্য সোহাগ হোসেন প্রমুখ।

এসময় স্মৃতিসৌধে সংগঠনের পক্ষ থেকে সাংবাদিকদের ১৪ দফা দাবি সম্বলিত লিফলেট বিতরন করা হয়। এদিকে সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন শাখার উদ্যোগে বিজয় শোভাযাত্রা, আলোচনা সভা, লিফলেট বিতরণ, মুক্তিযোদ্ধা সম্মাননা, প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon