আজ বুধবার, ১৭ Jul ২০২৪, ১০:১৪ অপরাহ্ন

Logo
সাংবাদিক সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন : সেঞ্চুরীতে আর বাকী ২ পয়েন্ট

সাংবাদিক সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন : সেঞ্চুরীতে আর বাকী ২ পয়েন্ট

সাংবাদিক সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন : সেঞ্চুরীতে আর বাকী ২ পয়েন্ট

 

সাংবাদিক সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন : সেঞ্চুরীতে আর বাকী ২ পয়েন্ট

পল্লী জনপদ ডেস্ক॥

৯৮ বারের মতো পেছাল সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন। সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য সোমবার (২২ মে) দিন ধার্য ছিল। কিন্তু র‍্যাবের পক্ষ থেকে আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হয়নি। ঢাকার মেট্রোপ‌লিটন ম্যাজিস্ট্রেট মো. রশিদুল আলম তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২২ জুন পরবর্তী দিন ধার্য করেন।

মামলায় রুনির বন্ধু তানভীর রহমানসহ মোট আসামি আটজন। অপর আসামিরা হলেন- বাড়ির নিরাপত্তাকর্মী এনাম আহমেদ ওরফে হুমায়ুন কবির, রফিকুল ইসলাম, বকুল মিয়া, মিন্টু ওরফে বারগিরা মিন্টু ওরফে মাসুম মিন্টু, কামরুল হাসান অরুন, পলাশ রুদ্র পাল, তানভীর ও আবু সাঈদ।

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাতে ঢাকার পশ্চিম রাজাবাজারে সাংবাদিক দম্পতি মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার এবং এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি তাদের ভাড়া বাসায় নির্মমভাবে খুন হন। পরদিন ভোরে তাদের ক্ষত-বিক্ষত মরদেহ উদ্ধার করা হয়। ওই বছরের ১২ ফেব্রুয়ারি রুনির ভাই নওশের আলী রোমান বাদী হয়ে শেরে বাংলা নগর থানায় মামলা করেন।

প্রথমে মামলাটির তদন্ত করেন শেরে বাংলা নগর থানার একজন কর্মকর্তা। এরপর ১৬ ফেব্রুয়ারি মামলার তদন্ত ভার পড়ে গোয়েন্দা পুলিশের (ডিবি) উত্তরের পুলিশ পরিদর্শক মো. রবিউল আলমের ওপর।

দুই মাস পর হাইকোর্টের আদেশে মামলাটির তদন্তের দায়িত্ব দেয়া হয় র‌্যাবকে। দায়িত্ব পেয়ে ডিএনএসহ অন্যান্য বায়োমেট্রিক পরীক্ষার জন্য ঘটনাস্থল থেকে বঁটি, পরিধেয় কাপড়সহ বেশ কিছু বস্তু পরীক্ষার জন্য যুক্তরাষ্ট্রের ল্যাবেও পাঠায় র‌্যাব। সন্দেহভাজন হিসেবে এ পর্যন্ত ৮ জনকে গ্রেফতার করা হয়েছে; কিন্তু এতদিনেও এ হত্যারহস্য উদঘাটন হয়নি।

মামলার এখনকার তদন্ত কর্মকর্তা র‌্যাব’র অতিরিক্ত সুপারিনটেনডেন্ট খন্দকার শফিকুল আলম। তদন্ত প্রতিবেদন জমা দেয়ার জন্য গত ৯ এপ্রিল ৯৭ বারের মতো তারিখ নেন তিনি। সেদিন ২২ মে সময় বেঁধে দেন বিচারক। তদন্ত শেষ করতে দেরি হওয়ায় অসন্তোষও প্রকাশ করেছেন আদালত।

এ ব্যাপারে, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম প্রতিষ্ঠাতা ও ট্রাস্টিবোর্ড চেয়ারম্যান আহমেদ আবু জাফর তার ফেসবুক পেইজে দৈনিক ইত্তেফাক এর “৯৮ বার পেছালো সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন” শিরোনামটি পোস্ট করে লিখেছেন- আর বাকি ২, তবেই সেঞ্চুরি।

 

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon