আজ শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:১২ পূর্বাহ্ন

Logo
শিরোনামঃ
সুপ্রিম কোর্টের আদেশ উপেক্ষা করে স্থাপনা নির্মাণের অভিযোগ

সুপ্রিম কোর্টের আদেশ উপেক্ষা করে স্থাপনা নির্মাণের অভিযোগ

 

সুপ্রিম কোর্টের আদেশ উপেক্ষা করে স্থাপনা নির্মাণের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক ॥

উচ্চ আদালতের আদেশ উপেক্ষা করে গায়ের জোড়ে হিন্দু সম্প্রদায়ের জমিতে স্থাপনা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি বরিশালের গৌরনদী উপজেলার বাটাজোর গ্রামের। আদালতের আদেশ পালনে ব্যর্থ হওয়ায় গৌরনদী মডেল থানার দুই পুলিশ কর্মকর্তাকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

ওই গ্রামের বাসুদেব শঙ্খ বণিক অভিযোগ করে বলেন, দীর্ঘ বছর যাবত বসতবাড়ির ৫২ শতক জমি নিয়ে একই এলাকার কামাল খন্দকারের সাথে জমির মালিকানা নিয়ে মামলা চলে আসছে। বিগতে বছরে বিরোধীয় জমিতে কামাল ও তার সহযোগীরা জোরপূর্বক স্থাপনা নির্মাণ কাজ শুরু করলে উচ্চ আদালত থেকে ওই জমির উপর আট সপ্তাহের জন্য স্থিতিবস্থা জারি করা হয়।

পরবর্তীতে স্থায়ী স্থিতিবস্থার জন্য সুপ্রিম কোর্টে আবেদন করা হয়েছে। স্থিতিবস্থার মধ্যেই বিরোধীয় জমিতে স্থাপনা নির্মাণ শুরু করলে সর্বোচ্চ আদালতের আদেশ অমান্য করার বিষয়টি থানা পুলিশকে অবহিত করা হয়। অভিযোগ করে তিনি আরও বলেন, আদালতের আদেশের কপি থানায় জমা দেয়া সত্বেও থানা পুলিশের নিরবতায় গায়ের জোড়ে আদালতের আদেশ অমান্য করে বিরোধীয় জমিতে স্থাপনা নির্মাণ অব্যাহত রেখেছে কামাল।

এ বিষয়ে সুপ্রীম কোর্টের এ্যাডভোকেট অশোক কুমার ঘোষ বলেন, বিরোধীয় জমিতে আট সপ্তাহের স্থিতিবস্থার মধ্যেই স্থায়ী স্থিতিবস্থার জন্য সুপ্রিম কোর্টে আবেদন করেছেন মামলার বাদী বাসুদেব শঙ্খ বণিক। ফলে পূর্বের স্থিতিবস্থা এখনো বলবৎ রয়েছে। এরপরও থানা পুলিশ নির্মাণ কাজ বন্ধ না করে সুপ্রীম কোর্টের আদেশ অমান্য করেছেন। যেকারনে ইতিমধ্যে গৌরনদী মডেল থানার ওসি মোঃ আফজাল হোসেন ও এসআই নাসির হোসেনকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। নোটিশের জবাব না দেয়া হলে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।

এ বিষয়ে জানতে কামাল খন্দকারের ০১৭১৫৫৪৫১২০ নম্বরে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ না করায় বক্তব্য নেয়া যায়নি। এ বিষয়ে গৌরনদী মডেল থানার এসআই মোঃ নাসির হোসেন বলেন, বিরোধীয় জমি নিয়ে সুপ্রীম কোর্টের সর্বশেষ আদেশ পালনের জন্য কামাল খন্দকারকে বলা হয়েছে। লিগ্যাল নোটিশের কোন কপি হাতে পাইনি বলেও তিনি উল্লেখ করেন।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon