আজ সোমবার, ২৭ মে ২০২৪, ১০:৫০ পূর্বাহ্ন

Logo
আনন্দে মাতলেন এসএসসি ২০০২ ব্যাচ বরিশালের শিক্ষার্থীরা

আনন্দে মাতলেন এসএসসি ২০০২ ব্যাচ বরিশালের শিক্ষার্থীরা

 

আনন্দে মাতলেন এসএসসি ২০০২ ব্যাচ বরিশালের শিক্ষার্থীরা

মোঃ শহিদুল ইসলাম ॥

হাজারো কর্মব্যস্ততা ভুলে স্মৃতি রোমন্থনে পুরো একটি দিন আনন্দের ভেলায় ভাসলেন বরিশাল বিভাগের এসএসসি ২০০২ সালের সাবেক শিক্ষার্থীরা। পড়াশোনা শেষ করে যার যার পেশায় চলে গেলেও ফেইসবুক গ্রুপের কল্যাণে জড়ো হন একই ব্যাচের পরিচিতজনদের সঙ্গে। সবাই সহপাঠীদের সঙ্গে মাতলেন গল্প, আড্ডা আর গানে। প্রাণের বন্ধনে একে অন্যের সুখ-দুঃখ ভাগাভাগি করে প্রত্যেকেই যেন কয়েক মুহূর্তের জন্য ফিরে গিয়েছিলেন সেইসব হারানো দিনে। তাঁরা হাতড়ে ফেরেন ছাত্র জীবনের সেই উচ্ছ্বল, বাধাহীন তারুণ্য এবং যৌবনের ছোটগল্পগুলোকে।

শুক্রবার (১০ মার্চ) বরিশাল সদর উপজেলার রায়পাশা ইউনিয়নে অবস্থিত দৃষ্টি নন্দন পার্ক নিসর্গতে গোটাদিনই এক মহামিলন মেলায় পরিণত হয় এসএসসি ২০০২ ব্যাচ বরিশাল বিভাগীয় অনুষ্ঠান। ২০০২ ব্যাচের শিক্ষার্থীরা এ অনুষ্ঠানের আয়োজন করে। এ মিলন মেলায় বিভাগের বিভিন্ন জেলা থেকে দুই শতাধিক বন্ধু অংশ গ্রহন করে আনন্দ-উল্লাসে মেতে উঠেন। পুরো আয়োজনস্থল গেট করে সাজানো হয় ফুলে ফুলে।

পুণর্মিলনীতে আসা বন্ধুদের টি-শার্ট বিতরণ, পরিচয়পর্ব এবং কেক কেটে উদ্বোধনের পরে অভিনয়, গান, কবিতা, ছড়া, কৌতুক, স্মৃতিচারণ, বক্তৃতা ও পুরস্কার বিতরণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। বন্ধু নিয়াজ মোর্শেদ বিপ্লবের দিক-নির্দেশনায় এসএসসি ২০০২ ব্যাচ বরিশাল বিভাগীয় পুণর্মিলনী অনুষ্ঠান সফল করতে অক্লান্ত পরিশ্রম করেছেন যারা তাদের মধ্যে অন্যতম ছিলেন, প্রিন্স হাওলাদার,আবদুল্লাহ আল-রিয়াল, আতাউর রহমান বুলেট, মোর্শেদ তালুকদার,নাজমুল হুদা, মাহামুদা জোনাকি, মারুফ আহমেদ, বৈশাখী হোসেন, রাহাত তালুকদার, ডাক্তার হাবিবুর রহমান, নিক্সসন মোল্লা, প্রিন্স, সুমনসহ প্রমুখ।

অনুষ্ঠানে শিক্ষাজীবনের স্মৃতিচারণ করেন তারা।কেউ সরকারের শীর্ষ পর্যায়ের কর্মকর্তা, শিক্ষাবিদ, রাজনীতিবিদ, সাংবাদিক, ব্যবসায়ী, উদ্যোক্তা, সাংস্কৃতিক ব্যক্তি, বিভিন্ন পর্যায়ে কর্মরত বন্ধুরা শত ব্যস্ততার মাঝেও উপস্থিত ছিলেন। সবাই হাসি-গান-আড্ডায় মেতে উঠেন, হারিয়ে জান শৈশবে। আগতরা বলেন ‘স্মৃতি সবসময় আমাদের নাড়া দেয়। এটাই আমাদের মনের কথা। আমরা সামনের দিনগুলোতে এসএসসি-০২ ব্যাচ শিক্ষার্থীদের আয়োজন দেখতে চাই এবং বন্দন বাড়াতে চাই’।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon