আজ শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন

Logo
শিরোনামঃ
ওমরাহ পালন করেছেন শেখ হাসিনা

ওমরাহ পালন করেছেন শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রবিবার (৫ নভেম্বর) মদিনার মসজিদে নববীতে মহানবী হজরত মুহাম্মদ (স.)-এর রওজা মোবারক জিয়ারত করেন।

ওমরাহ পালন করেছেন শেখ হাসিনা

পল্লী জনপদ ডেস্ক॥

তিনদিনের সরকারি সফরে সৌদি আরব অবস্থানরত প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার (০৬ নভেম্বর, ২০২৩) সকালে মক্কায় পবিত্র মসজিদ মসজিদুল হারামে ওমরাহ পালন করেছেন। প্রধানমন্ত্রী প্রথমে তাঁর ছোট বোন শেখ রেহানাকে সাথে নিয়ে কা’বা শরীফের চারদিক ‘তাওয়াফ’ এবং ‘সাফা-মারওয়া’ সায়ী করেন। শেখ হাসিনা পবিত্র মসজিদে নামাজ আদায় করেন। এসময় তিনি বাংলাদেশ ও এর জনগণের পাশাপাশি সমগ্র মুসলিম উম্মাহর অব্যাহত শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এবং সফরসঙ্গী অন্যান্য সদস্যরাও ওমরাহ পালন করেন।

পরে প্রধানমন্ত্রী পবিত্র মসজিদ মসজিদুল হারামে জামায়াতে ফজরের নামাজ আদায় করেন। এর আগে প্রধানমন্ত্রী বিমানযোগে মদিনা থেকে জেদ্দায় পৌঁছান এবং সেখান থেকে সড়কপথে মক্কায় যান।

অপরদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রবিবার মদিনার মসজিদে নববীতে মহানবী হজরত মুহাম্মদ (স.)-এর রওজা মোবারক জিয়ারত করেন। তিনি মসজিদে নববীতে আসরের নামাজ আদায় ও ফাতেহা পাঠ করেন এবং বাংলাদেশের জনগণের পাশাপাশি সমগ্র মুসলিম উম্মাহর অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন। এসময় প্রধানমন্ত্রীর ছোটবোন এবং বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানা প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon