আজ রবিবার, ২৩ Jun ২০২৪, ০৭:১১ পূর্বাহ্ন

Logo
গৌরনদীর সরিকল মাধ্যমিক বিদ্যালয়ে দীর্ঘ আট বছর পরে প্রধান শিক্ষক পদে নিয়োগ

গৌরনদীর সরিকল মাধ্যমিক বিদ্যালয়ে দীর্ঘ আট বছর পরে প্রধান শিক্ষক পদে নিয়োগ

গৌরনদীর সরিকল মাধ্যমিক বিদ্যালয়ে দীর্ঘ আট বছর পরে প্রধান শিক্ষক পদে নিয়োগ

জহুরুল ইসলাম জহির, বিশেষ প্রতিবেদক॥

বরিশাল জেলার গৌরনদী উপজেলার ঐতিহ্যবাহী শরিকল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগ সংক্রান্ত বিষয় নিয়ে আদালতে মামলা চলমান থাকার কারণে গত ৮ বছরে প্রধান শিক্ষক নিয়োগ বন্ধ থাকে। ফেলে শিক্ষার্থীদের লেখাপড়া মারাত্মকভাবে ব্যাহত হয়। বর্তমান বিদ্যালয় ম্যানেজিং কমিটির দক্ষ সভাপতি ও বিশিষ্ট সমাজ সেবক হাফিজুর রহমান মান্নার ঐকান্তিক প্রচেষ্টার ফলে মামলা জটিলতা নিরসন করে মেধা যাচাইয়ের ভিত্তিতে প্রধান শিক্ষক নিয়োগ দেয়া হয়েছে।

বিদ্যালয় সূত্রে জানা গেছে, ২০১৫ সালে বিদ্যালয়ে প্রধান শিক্ষক নিয়োগের জন্য পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশসহ যাবতীয় প্রক্রিয়া সম্পন্ন করা হয় এবং মোঃ মাহিনকে নিয়োগ দেয়া হয়। পরবর্তিতে তৎকালীন ম্যানেজিং কমিটি আকস্মিকভাবে শাহিনের নিয়োগ বাতিল করে দেন। শাহিন আদালতে মামলা ঠুকে দিলে প্রধান শিক্ষক নিয়োগ স্থগিত হয়ে যায়। মামলা আদালতে চলমান থাকার কারণে প্রধান শিক্ষক নিয়োগ দিতে না পারায় শিক্ষার্থীদের লেখাপড়া ব্যাহত হয়।

২০২১ সালে বিশিষ্ট সমাজসেবক, দানবীর হাফিজুর রহমান মান্নাকে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হিসেবে নিয়োগ দেয়া হয়। নিয়োগ পাওয়ার পরে মান্না বিদ্যালয়ের লেখাপড়ার মানন্নোয়ন এবং শিক্ষকদের দক্ষতা বৃদ্ধির জন্য নানান পরিকল্পনা গ্রহণ করেন। তারই ধারাবাহিকতায় নিজ উদ্যোগে আদালতে চলমান মামলা নিস্পত্তির জন্য চেষ্টা করেন।

অবশেষে তিনি সফলতা লাভ করে মামলা নিস্পত্তি করেন। সূত্র আরো জানান, কিছুদিন পূর্বে নতুন করে প্রধান শিক্ষক নিয়োগের জন্য পত্রিকায় বিজ্ঞপ্তিসহ যাবতীয় শর্ত পূরণ করে প্রধান শিক্ষক পদের জন্য দরখাস্ত আহবান করেন। এতে ১২ জন প্রার্থী আবেদন করেন। নিয়োগ পরীক্ষায় ১০ জন প্রার্থী অংশ নেন। সর্বোচ্চ মেধার ভিত্তিতে মোঃ ইব্রাহিমকে প্রধান শিক্ষক পদে নিয়োগ দেন।

হাফিজুর রহমান মান্না বলেন, লেখাপড়ার মানন্নোয়নের জন্য সকল স্বার্থের উর্ধ্বে থেকে মেধা যাচাই করে ফ্রি ফেয়ারভাবে নিয়োগ দেয়া হয়েছে। আগামিদিনে স্কুল অনেক ভাল চলবে এবং লেখাপড়ার অতীতের সকল রেকর্ড ভঙ্গ করে মেধাবী ছাত্র-ছাত্রী তৈরীতে এগিয়ে যাবে। নিয়োগ সফলভাবে হওয়ার জন্য বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও এমপি শামীম ওসমান’র একান্ত সচিব হাফিজুর রহমান (মান্না) আরো বলেন, আমাদের অভিভাবক মাননীয় মন্ত্রী জননেতা আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি ও আমাদের ভবিষ্যত কর্নধার বরিশাল জেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য জননেতা আশিক আব্দুল্লাহ ও গৌরনদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র মোঃ হারিছুর রহমানের প্রতি আমি কৃতজ্ঞ। তাদের সর্বাত্মক সহায়তার ফলে এত সুন্দরভাবে মেধা যাচাই করে প্রধান শিক্ষক নিয়ো দিতে পারছি।

প্রধান শিক্ষক মোঃ ইব্রাহিম বলেন, আমি আমার সকল মেধা মননের চর্চা করে স্কুলকে সামনের দিকে এগিয়ে নিবো এবং আমাকে নিয়োগদানের মর্যাদা রাখবো। প্রধান শিক্ষক নিয়োগ সম্পন্ন করায় বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, অভিভাবকসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ সকলেই হাফিজুর রহমান মান্নাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon