আজ শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৫৯ পূর্বাহ্ন

Logo
শিরোনামঃ
ঝালকাঠিতে জমে উঠেছে বিসিক উদ্যোক্তা মেলা

ঝালকাঠিতে জমে উঠেছে বিসিক উদ্যোক্তা মেলা

 

ঝালকাঠিতে জমে উঠেছে বিসিক উদ্যোক্তা মেলা

নিজস্ব প্রতিবেদক ॥
ঝালকাঠি জেলার বিসিক শিল্প নগরীর মাঠে চলছে মাসব্যাপী বিসিক উদ্যোক্তা মেলার আসর। শুরুতে বৈরি আবহাওয়ার কারণে ক্রেতা ও দর্শনার্থী কিছুটা কম থাকলেও বর্তমানে দর্শনার্থীদের উপস্থিতি বেশি‌ দেখা যায়।

গত মঙ্গলবার (২৭ জুন) ঝালকাঠি জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় বিসিকের আয়োজনে আনুষ্ঠানিকভাবে জেলার ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা এবং ব্যবসায়ীদের নিয়ে মেলার উদ্বোধন করা হয়েছে। প্রতিদিন বিকেল থেকে রাত ১০টা পর্যন্ত হাজারো দর্শনার্থীদের ভিড়ে মুখর থাকে মেলা প্রাঙ্গণ। বিশেষ করে কম দামে কিনতে ছুটে আসছেন বিভিন্ন জায়গা থেকে আগত দর্শনার্থী ও ক্রেতারা। সরেজমিনে মেলা ঘুরে দেখা গেছে, দর্শক-ক্রেতাদের স্বাগত জানাতে তৈরি করা হয়েছে ফেস্টুন । মাঠের চারদিক ঘিরে রয়েছে সারি সারি অর্ধশত স্টল।

মেলার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশের তৎপরতা রয়েছে ও সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। মেলার প্রবেশদ্বারে শৃঙ্খলা রক্ষার্থে মোটরসাইকেল পার্কিং, নিরাপত্তা কর্মী রয়েছে।

পার্শ্ববর্তী জেলা-উপজেলাসমুহের দর্শনার্থীদের পদচারণায় বিনোদন স্পট এ পরিনত হয়েছে মেলা। নানা রকমের পণ্যের স্টলগুলো সাজানো হয়েছে রংবেরং সাজ সজ্জায়। আর মেলায় আগত দর্শনার্থী ও ক্রেতাদের আকর্ষিত করতে প্রায় সবগুলো স্টলেই পণ্যের মূল্যের ওপর বিশেষ ছাড় দিয়ে স্টলে থাকা নানা রকম পণ্যের ছাড়ের ব্যানার টানিয়ে রেখেছেন। ছাড় দিয়ে বেচাকেনা বাড়ায় খুশি ব্যবসায়ীরা।

মেলার অভ্যন্তরীণ স্টলগুলোতে দেশীয় পোশাক, হস্তশিল্পজাত পণ্য, সাজসজ্জার সামগ্রী, আসবাব ও গৃহসজ্জার বিভিন্ন সরঞ্জাম, ব্যাগ-জুতাসহ চামড়াজাত পণ্য, স্টেশনারি, ক্রোকারিজ ও ইমিটেশন জুয়েলারি পণ্যের স্টলের সামনে ক্রেতাদের বেশি ভিড় লক্ষ্য করা গেছে। এর ফলে বেড়েছে কেনাবেচা।

মেলায় আগতদের মধ্যে বেশিরভাগই পরিবার নিয়ে সময় কাটাতে ও শিশুদের একটু বিনোদন দিতে আসছে। মেলায় ছোট বড় সবার জন্য রয়েছে সচ্ছ ও সুস্থধারার অনেক বিনোদন কেন্দ্র। মেলায় শিশুদের রয়েছে নাগরদোলা, ওয়াটার বোর্ট, ট্রেন, ভুতের বাড়িসহ নানান রকম খেলনা। এছাড়াও একাধিক খাবারের স্টল রয়েছে। এই সকল স্টলে উদ্যোক্তাদের পণ্য প্রদর্শন ও বিক্রি হচ্ছে।

মেলায় ঘুরতে আসা দর্শনার্থীরা বলেন, খোলামেলা পরিবেশ হওয়ায় পরিবার পরিজন নিয়ে ঘুরে ঘুরে পণ্য দেখছেন ও কিনছেন ক্রেতারা। মেলায় আসতে পেরে অনেক ভালো লাগছে, এখানে দেখা ও কেনার মতো অনেক কিছু আছে, বিশেষ করে বাচ্চাদের বিনোদনের আয়োজনটি বেশি ভালো লেগেছে ।

বিসিক উদ্যোক্তা মেলার আয়োজনের দায়িত্বে থাকা মোঃ মনির আহম্মেদ বলেন, আমরা যথাসাধ্য চেষ্টা করছি মেলায় আসা সকল দর্শনার্থীদের শৃঙ্খলা ও নিরাপত্তা নিশ্চিত করা এবং নতুন নতুন উদ্যোক্তাদের উৎসাহ প্রদান করুন। তাই সুশৃংখল সংস্কৃতি উপভোগ করতে সবাই মেলায় আসুন।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon