আজ শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৪৯ অপরাহ্ন

Logo
শিরোনামঃ
ঢাকায় ইসলামী আন্দোলনের মহাসমাবেশ ৩ নভেম্বর

ঢাকায় ইসলামী আন্দোলনের মহাসমাবেশ ৩ নভেম্বর

 

ঢাকায় ইসলামী আন্দোলনের মহাসমাবেশ ৩ নভেম্বর

পল্লী জনপদ ডেস্ক॥

গণমানুষের ভোট ও ভাতের অধিকার নিশ্চিতের দাবিতে শুক্রবার (০৩ নভেম্বর, ২০২৩) ঢাকার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ‌্যানে মহাসমাবেশের আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ।

বিদ্যমান রাজনৈতিক সংকট নিরসনে চলতি সংসদ ভেঙে জাতীয় সরকারের অধীনে একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন, সংখ্যানুপাতিক নির্বাচন পদ্ধতির প্রবর্তন ও নির্বাচন কমিশন বাতিলের দাবিতে এ কর্মসূচি ঘোষণা করা হয়েছে। ঘোষিত মহাসমাবেশ কর্মসূচি যে কোনো মূল্যে সফল করার ঘোষণা দিয়েছে দলটি।

এ ব্যাপারে ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম বলেন, সমাবেশে কোনো ধরনের বাধার সৃষ্টি হলে সকল দায়ভার সরকারকেই বহন করতে হবে।

অন্যদিকে, মঙ্গলবার (৩১ অক্টোবর) সন্ধ্যায় খুলনার রূপসা উপজেলার একটি একটি মাদরাসা ময়দানে অনুষ্ঠিত ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই ৩ নভেম্বর ঢাকায় মহাসমাবেশ যে কোন মূল্যে সফল করতে সকলের প্রতি আহ্বান জানিয়েছেন।

ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম বলেন, সরকারকে গণরোষ থেকে বাঁচতে চাইলে ক্ষমতা থেকে পদত্যাগ করে জাতীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। সরকার বিরোধী দল দমনে মরিয়া হয়ে উঠছে।

মঙ্গলবার (৩১ অক্টোবর) বিকেলে ইসলামী আন্দোলন ঢাকা জেলা দক্ষিণের উদ্যোগে রাজধানীর কেরানীগঞ্জের আইএবি মিলনায়তনে ৩ নভেম্বর মহাসমাবেশ সফলে এক যৌথ সভায় এ কথা বলেন।

ঢাকা জেলা দক্ষিণ সভাপতি হাফেজ জয়নুল আবেদীনের সভাপতিত্বে যৌথ সভায় মাওলানা আহমদ আবদুল কাইয়ূম বলেন, এই দেশ স্বাধীন হয়েছিল জনগণের ভোটাধিকার সংরক্ষণ, মৌলিক অধিকার ও সুশাসন নিশ্চিত করার জন্য। কিন্তু আওয়ামী সরকার জনগণের সকল অধিকার হরণ করেছে। সরকারের সকল দুর্নীতির হিসাব এদেশের মাটিতে জনগণের কাছে দিতে হবে। ক্ষমতার জন্য বিদেশী তাঁবেদারি করছে সরকার।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon