আজ শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৪৩ অপরাহ্ন

Logo
শিরোনামঃ
তৃণমূলের কর্মী সমর্থকদের উচ্ছ্বাস

তৃণমূলের কর্মী সমর্থকদের উচ্ছ্বাস

 

তৃণমূলের কর্মী সমর্থকদের উচ্ছ্বাস

পল্লী জনপদ ডেস্ক॥

দক্ষিণ ২৪ পরগনা ‘গড়’ রইল শাসকদলেরই, প্রায় সব আসনেই জয়ী হয়ে জেলা পরিষদ পেল তৃণমূল। রাজ্য জুড়ে ৩৩৯টি কেন্দ্রে চলছে পঞ্চায়েত ভোটের গণনা। গণনার দিনেও জেলায় জেলায় অশান্তি। রাতে উত্তপ্ত হয়ে ওঠে ভাঙড়। আইএসএফ এবং পুলিশের সংঘর্ষে গুরুতর জখম দুই পক্ষের বেশ কয়েকজন। মঙ্গলবার পূর্ব মেদিনীপুরের বাকচায় বোমা বিস্ফোরণে জখম বৃদ্ধ। বাঁকুড়ার শালতোড়ায় বিজেপি বিধায়ক চন্দনা বাউড়ির গাড়ি লক্ষ্য করে পাথর ছোড়ার অভিযোগ। নদিয়ার তেহট্টে কেন্দ্রীয় বাহিনীর লাঠির ঘায়ে জখম হলেন বিধায়ক তাপস সাহা।

পশ্চিম বর্ধমানের কাঁকসায় তৃণমূল এবং সিপিএমের সংঘর্ষে বেশ কয়েক জন জখম হয়েছেন। উত্তর ২৪ পরগনার বনগাঁয় তৃণমূল এবং বিরোধীদের মধ্যে মারামারিতে মাথা ফেটেছে দুই তৃণমূল কর্মীর। হাওড়ার বালিতে মাথা ফেটেছে বিজেপি কর্মীর। মুর্শিদাবাদের শমসেরগঞ্জে তৃণমূল এবং কংগ্রেসের মধ্যে বোমাবাজির অভিযোগ। দু’জন জখম হয়েছেন বলে দাবি। হরিহরপাড়া থানা এলাকায় তৃণমূলের প্রার্থী এবং তাঁর স্বামীকে মারধরের অভিযোগ উঠেছে সিপিএমের বিরুদ্ধে। বীরভূমের নানুরে গণনাকেন্দ্রে যেতে সিপিএম কর্মীদের বাধা দেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। তাঁদের মারধর করা হয় বলেও অভিযোগ। যদিও অভিযোগ অস্বীকার শাসকদলের। দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবারে তৃণমূলের বিরুদ্ধে বোমাবাজির অভিযোগ করেছে সিপিএম। অভিযোগ অস্বীকার তৃণমূলের। গণনা ঘিরে উত্তেজনা ছড়িয়েছে হাওড়া এবং হুগলি জেলাতেও।

পশ্চিম বর্ধমানে জেলা পরিষদ দখলে রাখল তৃণমূল। এই জেলার জেলা পরিষদ বিরোধীশূন্য। ১৮টি আসনের সব ক’টিতেই শাসকদল জয় পেয়েছে। এছাড়া গ্রাম পঞ্চায়েতে ৯৪১টি আসন এবং পঞ্চায়েত সমিতিতে ১৬৫টি আসনে জয় পেয়েছে তৃণমূল।

দক্ষিণ দিনাজপুরের জেলা পরিষদও তৃণমূলের দখলে। এই জেলায় মোট জেলা পরিষদের সংখ্যা ২১। সব ক’টিতেই নিরঙ্কুশ জয় পেয়েছে শাসকদল। দক্ষিণ দিনাজপুরের জেলা পরিষদ বিরোধীশূন্য। এছাড়া, পঞ্চায়েত সমিতির ১৮৯টি আসনের মধ্যে ১৬৪টিতে তৃণমূল জয় পেয়েছে। গ্রাম পঞ্চায়েতের ১৩০৮টি আসনের মধ্যে ৮৭১টিতে জয়ী তৃণমূল।

দক্ষিণ ২৪ পরগনার জেলা পরিষদ তৃণমূলের দখলেই থাকল। এই জেলার জেলা পরিষদের মোট ৮৫টি আসনের মধ্যে ৮৪টিতে জয়ী হয়েছে শাসকদল। একটি আসনে জয় পেয়েছে আইএসএফ।

অশান্ত ভাঙড়

পঞ্চায়েত ভোটের ফলপ্রকাশের রাতেও অশান্ত দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়। পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধে জড়ালেন আইএসএফ কর্মীরা। অভিযোগ, পুলিশকে লক্ষ্য করে বোমা নিয়ে হামলা করেন কয়েক জন আইএসএফ কর্মী। গন্ডগোলে পুলিশের পদস্থ কর্তা আহত হয়েছেন বলে খবর। পাশাপাশি আইএসএফের কয়েক জন কর্মীও জখম হয়েছেন বলে স্থানীয় সূত্রে জানা যাচ্ছে।

ব্যালট কাগজ খেয়ে ফেললেন তৃণমূল প্রার্থী!

চার ভোটে জিতেছিলেন সিপিএম প্রার্থী রবীন্দ্রনাথ মজুমদার। সেই সময়ই ব্যালট কাগজ খেয়ে ফেললেন তৃণমূল প্রার্থী মহাদেব মাটি। মঙ্গলবার এমন কাণ্ডই ঘটেছে উত্তর ২৪ পরগনার অশোকনগরের ভুরকুন্ডা পঞ্চায়েতের ৩১ নম্বর বুথে।

‘নাও ভোট ফর মমতা’ টুইট করে লিখলেন অভিষেক

পঞ্চায়েতের ভোট গণনা চলাকালীন টুইটারে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় লিখলেন, ‘‘নো ভোট টু মমতা’কে ‘নাও ভোট ফর মমতা’য় পরিণত করার জন্য মানুষের কাছে কৃতজ্ঞ।’’ পাশাপাশি, বিজেপি, সিপিএম এবং কংগ্রেসকে একসূত্রে গেঁথে কটাক্ষ করেছেন তিনি। অভিষেকের টুইটে রয়েছে আগামী লোকসভার ক্ষেত্র প্রস্তুতির প্রসঙ্গও।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon