আজ শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন

Logo
নগরীতে ছাত্র সমাবেশ, মিছিল ও শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ

নগরীতে ছাত্র সমাবেশ, মিছিল ও শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ

 

নিজস্ব প্রতিবেদক ॥
শনিবার (২১ জানুয়ারি) সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এর ৩৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নগরীর অশ্বিনী কুমার হল চত্বরে “জাতীয় শিক্ষাক্রম-২০২০ বাতিল, ভুলে ভরা নিম্নমানের ছাপা সম্বলিত পাঠ্যপুস্তক বাতিল, কাগজসহ শিক্ষা উপকরণের দাম কমানোর দাবিতে মিছিল ও ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হয় এবং সমাবেশ শেষে শীতার্ত শিশু কিশোরদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়। সমাবেশে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল মহানগর শাখার সহ-সভাপতি হাফিজুর রহমান রাকিবের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডাঃ মনীষা চক্রবর্তী, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এর কেন্দ্রীয় কমিটির সদস্য ও বিএম কলেজ শাখার সাধারণ সম্পাদক বিজন সিকদার, বরিশাল মহানগর শাখার দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সুজন শিকদার, আলেকান্দা সরকারি কলেজ শাখার সংগঠক লামিয়া সাইমুন প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ১৯৮৪ সালে ২১ জানুয়ারি স্বৈরাচার বিরোধী আন্দোলনের অগ্নিগর্ভ থেকে জন্ম নেয়া সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জন্মলগ্ন থেকে এখন পর্যন্ত আপোষহীনভাবে ছাত্রদের অধিকারের পক্ষে লড়াকু সৈনিকের ভূমিকা পালন করে চলছে। সকল শিক্ষা প্রতিষ্ঠানে বিভিন্ন ছাত্র আন্দোলনের পাশাপাশি শোষণ মুক্তির সমাজতান্ত্রিক রাষ্ট্র গঠনে সম্মুখ যোদ্ধা হিসেবে দায়িত্ব পালন করছে।

বক্তারা আরও বলেন, সম্প্রতি দেশের শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় শিক্ষাক্রম ২০২০ চালু হয়েছে যেখানে ভাল ভাল কথার আড়ালে শিক্ষার্থীদের কারিগর তৈরি করার প্রয়াস করছে। এছাড়াও নতুন বছরে ভুলে ভরা নিম্নমানের ছাপা সম্বলিত পাঠপুস্তক দেয়া হয়েছে। এছাড়াও কাগজসহ শিক্ষা উপকরণের মূল্য আকাশচুম্বী আকার ধারণ করেছে বক্তারা এর তীব্র নিন্দা জানান। সমাবেশ শেষে একটি মিছিল অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon