আজ বৃহস্পতিবার, ১৩ Jun ২০২৪, ১১:১০ পূর্বাহ্ন

Logo
শিরোনামঃ
অপরাধীরা কী ধরা-ছোঁয়ার বাইরে থাকবে? সিংহভাগ পুলিশের বিরুদ্ধে দুর্নীতি-অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগ এমপি আনার হত্যা : বেরিয়ে আসছে স্থানীয় আ’লীগ হেভিওয়েট নেতাদের সম্পৃক্ততার খবর জাতিসংঘ নিরাপত্তা পরিষদে হামাস-ইসরায়েল “পরিপূর্ণ যুদ্ধবিরতি” পাস শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ গৌরনদীতে বিজয়ী প্রার্থীর সমর্থকদের মারধর, বাড়িঘর ভাংচুর-লুটপাট, অগ্নিসংযোগ গৌরনদী উপজেলা পরিষদ নির্বাচনে মনির হোসেন চেয়ারম্যান নির্বাচিত ১৩৭ বছর আগে কলকাতায় জাহাজ ডুবিতে ৭৫০ যাত্রীর মৃত্যু ভারতে চলছে জল্পনা-কল্পনা, মোদীর পর কে আসছেন বিজেপির নেতৃত্বে উত্তাল সাগর, ঘূর্ণিঝড়ের শঙ্কা জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৫তম জন্মবার্ষিকী শনিবার
পিরোজপুরে ক্রেতা ও দর্শনার্থীদের পদচারণায় জমে উঠেছে বাণিজ্য মেলা

পিরোজপুরে ক্রেতা ও দর্শনার্থীদের পদচারণায় জমে উঠেছে বাণিজ্য মেলা

 

পিরোজপুরে ক্রেতা ও দর্শনার্থীদের পদচারণায় জমে উঠেছে বাণিজ্য মেলা

তানজিমুন রিশাদ ॥

শিশু-কিশোরসহ নানা বয়সী ক্রেতা ও দর্শনার্থীদের পদচারণায় জমে উঠেছে পিরোজপুরে শিল্প ও বাণিজ্য মেলা। ঐতিহ্যবাহী পিরোজপুর জেলা স্টেডিয়ামে মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) জমকালো আয়োজনের মাধ্যমে বাণিজ্য মেলা শুরু হয়েছে। মেলা শুরুর প্রথম দিকের তুলনায় বর্তমানে দর্শনার্থীদের উপস্থিতি বেশি। মেলার আকর্ষণ ধরে রাখতে মেলা কর্তৃপক্ষ আগত দর্শনার্থীদের জন্য প্রবেশে আকর্ষণীয় উপহারের ব্যবস্থা করেছে, এতে আগত দর্শণার্থীরা খুশি।

মেলায় ছোট বড় সবার জন্য রয়েছে সচ্ছ ও সুস্থধারার অনেক বিনোদন কেন্দ্র। পার্শ্ববর্তী জেলা-উপজেলাসমুহের দর্শনার্থীদের পদচারণা বাড়ছে মেলা প্রাঙ্গণে। মেলায় আগতদের মধ্যে বেশিরভাগই পরিবার নিয়ে সময় কাটাতে ও শিশুদের একটু বিনোদন দিতে আসছে। মেলার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশের তৎপরতা রয়েছে ও সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

মেলার প্রবেশদ্বারে শৃঙ্খলা রক্ষার্থে মোটরসাইকেল পার্কিং, আলাদা টিকিট কাউন্টার, নিরাপদ নিরাপত্তা কর্মী রয়েছে। মেলায় প্রবেশের টিকিটে প্রতি সপ্তাহে রয়েছে আকর্ষণীয় অনেক পুরস্কার। যেসব দর্শনার্থীরা টিকিট ক্রয় করে মেলায় প্রবেশ করবেন, তাদের সেই টিকিটে লটারি ড্র হবে এবং বিজয়ীরা আকর্ষণীয় পুরস্কার লাভ করবেন।

এতে মেলায় আসা দর্শনার্থীদের আগ্রহ অনেকগুন বাড়িয়ে দিয়েছে বলে মনে করেন অনেকে। মেলায় শিশুদের বিভিন্ন ধরনের বিনোদনের ব্যবস্থা রয়েছে। এছাড়াও হরেক রকমের রকমারি সব দোকানপাট রয়েছে মেলায়। যার মধ্য উল্লেখযোগ্য, মেয়েদের কসমেটিকস এর দোকান, শাড়ি-থ্রি পিস এর দোকান, ব্লেজার দোকান, খাবারের দোকান, শীতের পণ্যসামগ্রী, ক্রোকারিজ সামগ্রী, দেশি-বিদেশি আচারের আইটেমসহ আরো অনেক কিছু।

মেলায় ঘুরতে আসা এক দম্পতি বলেন মেলায় আসতে পেরে অনেক ভালো লাগছে, এখানে দেখা ও কেনার মতো অনেক কিছু আছে, বিশেষ করে বাচ্চাদের বিনোদনের আয়োজনটি বেশি ভালো লেগেছে। সার্বিক বিষয় নিয়ে মেলা কর্তৃপক্ষের দায়িত্বে থাকা মনিরুল ইসলাম বলেন, আমরা প্রশাসনের অনুমতি নিয়ে মেলা পরিচালনা করছি। প্রশাসনের সকল শর্ত মেনেই মেলার কার্যক্রম চলছে। মেলায় যত দর্শনার্থী প্রবেশ করবে তাদের টিকিট ড্রয়ের মাধ্যমে আকর্ষণীয় পুরস্কার আমরা বিতরণ করছি। আমরা যথাসাধ্য চেষ্টা করছি মেলায় আসা সকল দর্শনার্থীদের স্বাস্থ্যসুরক্ষা, শৃঙ্খলা ও নিরাপত্তা নিশ্চিত করা এবং নতুন নতুন উদ্যোক্তাদের উৎসাহ প্রধান করুন। আগামী এক মাস মেলা চলবে তাই সুশৃংখল সংস্কৃতি উপভোগ করতে সবাই মেলায় আসুন।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon