আজ বুধবার, ১৭ Jul ২০২৪, ০৯:৪৪ অপরাহ্ন

Logo
বরিশালের উদ্যােগে জাতীয় গণমাধ্যম সপ্তাহকে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ

বরিশালের উদ্যােগে জাতীয় গণমাধ্যম সপ্তাহকে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ

জাতীয় গণমাধ্যম সপ্তাহকে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ

 

বরিশালের উদ্যােগে জাতীয় গণমাধ্যম সপ্তাহকে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ

নিজস্ব প্রতিবেদক ॥

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) বরিশাল জেলা শাখার উদ্যোগে কেন্দ্রীয় কার্যক্রমের অংশ হিসেবে “সামাজিক দায়বদ্ধতা গড়ে উঠুক আধুনিক সাংবাদিকতা” সাংবাদিকের কলম হোক দেশ ও মানুষের জন্য এই শ্লোগানকে সামনে রেখে (১-৭) মে জাতীয় গণমাধ্যম সপ্তাহকে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে প্রধানমন্ত্রী বরাবর বরিশাল স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-পরিচালক গৌতম বাড়ৈ (উপ-সচিব) এর হাতে স্মারক লিপি প্রদান করা হয়েছে। তিনি স্মারকলিপি সাদরে গ্রহণ করেন এবং প্রধানমন্ত্রী বরাবর পাঠিয়ে দেয়ার আশ্বাস দেন সাংবাদিকদের কাছে।

সোমবার (০৮ মে) বেলা ১১টায় বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) বরিশাল জেলা শাখার সভাপতি শেখ শামীম ও সাধারণ সম্পাদক মোঃ আফছার উদ্দিন মৃধার নেতৃত্বে স্মারকলিপি প্রদান অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সভাপতি কাজী জাহাঙ্গীর, প্রচার ও প্রকাশনা সম্পাদক লিটন বাইজিদসহ আসাদুজ্জামান শেখ, সুব্রত বিশ্বাস, আম্মান, তারিকুল ইসলাম, নাজমুল সানী, এম. আর শুভ, আলিফ হাওলাদার, ইমরান হোসেন, মামুন হাওলাদার, আল-আমিন গাজী, আরেফিন পারভেজ, রাজিব হোসেন, শাহরিয়ার প্রমুখ।

উল্লেখ্য, ৭ মে ৬ষ্ঠ জাতীয় গণমাধ্যম সপ্তাহের শেষ দিনে সপ্তাহটির রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে প্রতিবছরের ন্যায় একযোগে দেশের সকল জেলায় জেলা প্রশাসকের মাধ্যমে এবছরও স্মারকলিপি প্রদান করা হয়।

সপ্তাহটি প্রতিবছর (১-৭) মে উদযাপন হয়ে আসছে বিগত ৫ বছর ধরে। এবছর ৬ষ্ঠ বারের মত নানা আয়োজনে দেশের বিভিন্ন এলাকায় একযোগে পালিত হচ্ছে। সংগঠনের উদ্যোগে দুটি ব্যাচে ৪শ’ জনকে সাংবাদিকতা প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের পক্ষ থেকে বলা হয়েছে, সমাজের নানা পেশার মানুষের সপ্তাহব্যাপী কর্মসূচী আছে। কিন্তু গণমাধ্যম ও গণমাধ্যম কর্মীদের কোন সপ্তাহ নেই। বলা হয়, দেশে শিক্ষা সপ্তাহ, কৃষি সপ্তাহ, পুলিশ সপ্তাহ, স্বাস্থ্য সেবা সপ্তাহ, ফায়ার সপ্তাহ, নারী সপ্তাহ, শিশু সপ্তাহ, প্রকৌশল সপ্তাহ থেকে শুরু করে অগণিত দিবস রয়েছে যা রাষ্ট্র কর্তৃক পালিত হয়ে আসছে। কিন্তু ৩মে গণমাধ্যমের একটি দিবস যা বাংলাদেশ ছাড়া সারাবিশ্বের অধিকাংশ দেশে রাষ্ট্রীয় ভাবে পালিত হয়। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম গণমাধ্যম দিবসকে মাঝে রেখে ১-৭ মে জাতীয় গণমাধ্যম সপ্তাহ ২০১৭ সাল থেকে পালিত হচ্ছে। সপ্তাহটি রাষ্ট্রীয় স্বীকৃতি লাভ করলে পিঁছিয়ে পড়া এদেশের গণমাধ্যমঅঙ্গনের সাথে জড়িতরা তাদের সমস্যা, সম্ভাবনা নিয়ে কথা বলার সুযোগ পাবেন।

গণমাধ্যম সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের ১৪ দফার প্রচার প্রচারণা, লিফলেট বিতরণ, আলোচনা সভা, সাংবাদিক প্রশিক্ষণ, ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান, নতুন সদস্য সংগ্রহ, সেরা শাখা ও সংগঠক সম্মাননা, সাংবাদিক বান্ধব গুণীজন সম্মাননা ও বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহন করা হয়। আগামী ২০ মে ঢাকায় আলোচনা, সনদ বিতরণ, বিশেষ ম্যাগাজিন মিডিয় ক্যানভাস প্রকাশ, সেরা সংগঠন, সেরা সংগঠক, গুণীজন সংবধর্ধণা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের কথা রয়েছে।

গণমাধ্যম সপ্তাহটি সারাদেশে উদযাপিত হওয়ায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফর সকলের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, অচিরেই গণমাধ্যম সপ্তাহটি রাষ্ট্রীয় স্বীকৃতি পাবে ইনশাআল্লাহ। স্বীকৃতি পেলে এই অর্জন কেবল আপনাদেরই। তিনি ১৪ দফা দাবি আদায়ে সাংবাদিকদের ঐক্যবদ্ধ হতে আহবান জানান।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon