আজ শনিবার, ২৭ Jul ২০২৪, ০৮:৪৬ পূর্বাহ্ন

Logo
শিরোনামঃ
বরিশালে অবরোধ সফল করার সমর্থনে নগরীর বিভিন্ন স্থানে বিক্ষোভ

বরিশালে অবরোধ সফল করার সমর্থনে নগরীর বিভিন্ন স্থানে বিক্ষোভ

বরিশালে অবরোধ সফল করার সমর্থনে নগরীর বিভিন্ন স্থানে বিক্ষোভ

শামীম আহমেদ ॥

বিএনপিসহ সমমনা দলের ডাকা চলমান গণতান্ত্রিক অধিকার পূর্ণউদ্ধার ও বর্তমান সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধিনে নির্বাচন ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ সকল রাজনৈতিক নেতাকর্মীদের মুক্তিসহ একদফা দাবী আন্দোলনের ১১তম ধাপের কর্মসূচি দেশব্যাপি মঙ্গলবার ও বুধবারের ৩৬ ঘন্টার ২য় দিনে অবরোধ সফল করার সমর্থনে বরিশাল মহানগর বিএনপির একমাত্র মহিলা সদস্য সাবেক ছাত্রনেত্রী আফরোজা খানম নাসরিনের নেতৃত্বে বরিশাল-কড়াপুর সড়কের নগরীর কাশিপুর দিঘিরপাড় এলাকায় সড়কে গাছেরগুড়ি ফেলে অভ্যন্তরীন গণপরিবহনের বাধা সৃষ্টি করে বিক্ষোভ মিছিল করে।

বুধবার (১৩ ডিসেম্বর) সকাল ৮টায় নাসরিনের নেতৃত্বে বরিশাল মহানগর বিএনপির বিভিন্ন ওয়ার্ড সদস্যরা একর্মসূচি পালন করে।

এছাড়া বিক্ষিপ্তভাবে বেলা দেড়টায় মহানগর ছাত্রদল নগরীর পলিটেকনিক সড়ক, দুপুর ১টায় নগরীর কেন্দ্রীয় নথুল্লাবাত এলাকায় মহানগর শ্রমিকদল, দুপুর ২টায় মহানগর কৃষকদল ও মহানগর ওলামাদল নগরীর বগুড়ারোডে বিক্ষোভ মিছিল বেড় করলে তা পুলিশের ধাওয়ায় পন্ড হয়ে যায়।

অন্যদিকে, দুপুর ২টায় নগরীর নবগ্রাম রোডে মহানগর স্বেচ্ছাসেবকদল আহবায়ক মশিউর রহমান মঞ্জুর মুক্তির দাবীতে বিক্ষোভ করে স্বেচ্ছাসেবকদল, যুবদল নেতা আরিফুর রহমান মুন্নার নেতৃত্বে নগরীর স্বরোডে বিক্ষোভ মিছিল করাসহ নগরীর ৩ নং ওয়ার্ড বিএনপি ও ১০ ওয়ার্ড বিএনপি নেতা কর্মীদের মুক্তিসহ অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল করে বলে মহানগর বিএনপি সদস্য ও দপ্তর সম্পাদক জাহিদুর রহমান রিপন বিষয়টি নিশ্চিত করেন।

অন্যদিকে, গতরাতে নগরীর বিভিন্নস্থানে বিক্ষিপ্তভাবে নগরীর উত্তর কালিজিরা বাজারে ২৬ নং ওয়ার্ড বিএনপি, ২৭ নং ওয়ার্ড বিএনপি বারোজিয়ার হাট এলাকায় অবরোধের সমর্থনে মশাল মিছিল করে।

অপরদিকে, বরিশাল নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাসস্টান্ড থেকে দূরপাল্লার যাত্রীবাহি ও নগরীর রুপাতলী বাসস্টান্ড থেকে অভ্যন্তরীন রুটে সিমিত আকারে যাত্রীবাহি বাস চলাচল করাসহ অভ্যন্তরীন শহরের গণপরিবহন চলাচল করায় নগরীতে কোন ধরনের অবরোধের প্রভাব পড়েনি।

এদিকে নগরীর আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য বরিশাল মেট্রোপলিটন পুলিশ প্রশাসন শহরের বিভিন্নস্থানে স্টান্ডবাই পুলিশ বাহিনী সদস্য মোতায়েনসহ টহলে রয়েছে উর্ধ্বতন কর্মকর্তাগণ।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon