আজ শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৫১ পূর্বাহ্ন

Logo
শিরোনামঃ
বরিশালে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, সংবাদ সম্মেলন

বরিশালে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, সংবাদ সম্মেলন

 

বরিশালে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক ॥

বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলা বিএনপির সদ্যবিলুপ্ত আহবায়ক কমিটি পূর্ণ বহালের দাবীতে বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে সংবাদ সম্মেলন শেষে দলীয় কার্যালয়ের সামনে গেলে বর্তমান কমিটির নেতাকর্মীরা হামলা চালিয়েছে। এসময় বিএনপির দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় উভয়গ্রুপের কমপক্ষে ১৫ জন আহত হয়েছে। পরবর্তীতে বিলুপ্ত কমিটির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করেন।

বাকেরগঞ্জ উপজেলা বিএনপির সদ্য বিলুপ্ত আহবায়ক কমিটির সদস্য সচিব মিজানুর রহমান চুন্নু অভিযোগ করে বলেন, বরিশাল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন শেষে তারা নেতাকর্মীদের নিয়ে জেলা ও মহানগর বিএনপি দলীয় কার্যালয়ের সামনে যান। এসময় জেলা দক্ষিণ বিএনপির আহবায়ক আবুল হোসেন খানের ভাড়াটিয়া লোকজনে তাদের ওপর হামলা চালায়। এতে তাদের কমপক্ষে ১০ জন নেতাকর্মী আহত হয়েছে। একপর্যায়ে তারাও পাল্টা হামলা করেছেন। দুই গ্রুপের হামলা ও সংঘর্ষে কমপক্ষে ১৫ নেতাকর্মী আহত হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

বরিশাল প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মিজানুর রহমান চুন্নু বলেন, গত ১৮ জুলাই আবুল হোসেন খানের উপজেলার বাসভবনে বসে বাকেরগঞ্জের ১৪টি ইউনিয়নের নেতাকর্মীদের সমন্ময়ে অনুষ্ঠিত কর্মীসভায় আলহাজ্ব হারুন-অর রশিদ সিকদারকে আহবায়ক ও মিজানুর রহমান চুন্নুকে সদস্য সচিব করে ৪১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠণ করা হয়। পরবর্তীতে গত ৬ ফেব্রুয়ারী জেলা দক্ষিণ বিএনপির আহবায়ক আবুল হোসেন খান অনৈতিকভাবে ক্ষমতার অপব্যবহার করে উপজেলা ও পৌর কমিটি বিলুপ্ত ঘোষনা করেন। এরপর গত ৯ ফেব্রুয়ারী বাকেরগঞ্জে আবুল হোসেন খানের নিজ বাসভবনে বসে পকেট কমিটি গঠন করার প্রস্তুতি নেয়া হয়। এসময় উপজেলার ১৪টি ইউনিয়নের নেতাকর্মীরা আবুল হোসেন খানের বাড়িতে সমবেত হয়ে এর তীব্র প্রতিবাদ করেন। ওইদিন বিকেলে বরিশাল সদররোডস্থ জেলা ও মহানগর বিএনপি দলীয় কার্যালয়ে বসে একটি অনৈতিক আহবায়ক কমিটি ঘোষনা করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত বিএনপির শতাধিক ত্যাগী, নির্যাতিত ও পরিক্ষিত নেতাকর্মীরা পূর্বের আহবায়ক কমিটি পূর্ণবহাল রাখার জোর দাবী জানিয়ে বলেন, আবুল হোসেন খানের অনৈতিক আহবায়ক কমিটি বাতিল করে পূর্বের কমিটি বহাল না করা পর্যন্ত তারা আন্দোলন সংগ্রাম চালিয়ে যাবো।

এ ব্যাপারে জেলা দক্ষিণ বিএনপির আহবায়ক আবুল হোসেন খানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, সাবেক আহবায়ক কমিটি হয়েছিল অর্থ বাণিজ্যের ওপর ভর করে। তাই ওই কমিটি বিলুপ্ত করা হয়েছে। তারপরেও যদি বর্তমান কমিটি নিয়ে তাদের কোন মতামত থাকে সেকথা হাউজে উত্থাপিত করতে পারতো। কিন্তু সংবাদ সম্মেলন করে দলের ভাবমূর্তি ক্ষুন্ন করার এখতিয়ার কারো নেই। হামলার অভিযোগ সত্য নয় বলেও তিনি উল্লেখ করেন।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon