আজ সোমবার, ২৭ মে ২০২৪, ০৩:০৫ অপরাহ্ন

Logo
বরিশালে মোহামেডান ক্লাবের মাঠ রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন

বরিশালে মোহামেডান ক্লাবের মাঠ রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন

 

বরিশালে মোহামেডান ক্লাবের মাঠ রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক ॥

রাজপথে আন্দোলন ও আইনি লড়াইয়ের মাধ্যেমে বরিশালর ঐতিহ্যবাহী মোহামেডান স্পোটিং ক্লাব ও মাঠ রক্ষার দাবিতে উন্মুক্ত প্রতিবাদী সংবাদ সম্মেলন করেছেন মোহামেডান স্পোটিং ক্লাব ও মাঠ রক্ষা কমিটির নেতৃবৃন্দরা। বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে নগরীর অশ্বিনী কুমার টাউন হল চত্বরে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে মোহামেডান ক্লাবের ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরা হয়।

ক্লাব ও মাঠ রক্ষা কমিটির আহবায়ক অ্যাডভোকেট আমিন উদ্দিন মোহনের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে কমিটির সদস্য সচিব নজরুল ইসলাম খান লিখিত বক্তব্যে বলেন, ব্রিটিশ শাষনামলে জাতীয় জাগরণের প্রতীক হিসেবে বরিশালে মোহামেডান স্পোটিং ক্লাবটি প্রতিষ্ঠিত করা হয়। ১৯৩৭ সালে বরিশালের জমিদার সৈয়দ মোয়াজ্জেম হোসেন চৌধুরীর ছেলে সৈয়দ ফজলে রাব্বী নগরীর বরিশাল মৌজায় ৩৩০ শতক জমি দান করেন। ওই জমিতে ১৯৪২ সাল থেকে মোহামেডান স্পোটিং ক্লাবের খেলাধুলা থেকে শুরু করে সকল কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। পরবর্তীতে দলীল সূত্রে এবং বাংলাদেশ স্বাধীনতার পরবর্তীতে মোহামেডান স্পোটিং ক্লাবের সেক্রেটারির অনুকূলে বিএস পর্চা অনুসারে নিজস্ব অধিকারভূক্ত হয়।

তিনি আরও বলেন, চলতি বছরের গত ১১ জানুয়ারি দিবাগত গভীর রাতে বরিশালের ঐতিহ্যবাহী মোহামেডান স্পোটিং ক্লাবটি কতিপয় ব্যক্তি গুড়িয়ে দিয়েছে। একইসময় ক্লাবের সকল দলিলপত্র, আসবাবপত্র লুট করে নেয়া হয়েছে। এর প্রতিবাদে ইতোমধ্যে মোহামেডান স্পোটিং ক্লাব ও মাঠ রক্ষার দাবিতে নগরীর রাজনীতিবীদ, শিক্ষক, আইনজীবী, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠক, ছাত্র এবং যুবকদের সমন্বয়ে ১০১ সদস্য বিশিষ্ট কমিটি গঠণ করা হয়েছে। কমিটির আয়োজনে প্রথমবারের মতো ক্লাব ও মাঠ রক্ষার জন্য রাস্তার পাশে উন্মুক্ত সংবাদ সম্মেলন করা হয়েছে। আগামী ১ মার্চ মোহামেডান স্পোটিং ক্লাব প্রাঙ্গনে সকলের অংশগ্রহণে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে।

উন্মুক্ত সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বীর মুাক্তযোদ্ধা আলহাজ্ব এবায়েদুল হক চাঁন, অধ্যাপক নৃপেন্দ নাথ বাড়ৈ, বাসদের জেলা কমিটির সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তী, সাবেক ফুটবলার গাজী সাইফুর রহমান দুলাল, কাজী এনায়েত হোসেন শিপলু প্রমুখ।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon