আজ রবিবার, ২৩ Jun ২০২৪, ০৮:৪৭ পূর্বাহ্ন

Logo
বহু প্রতীক্ষিত বায়োপিক ‘মুজিব : দ্য মেকিং অফ আ নেশন’ শুক্রবার মুক্তি পাচ্ছে

বহু প্রতীক্ষিত বায়োপিক ‘মুজিব : দ্য মেকিং অফ আ নেশন’ শুক্রবার মুক্তি পাচ্ছে

বহু প্রতীক্ষিত বায়োপিক ‘মুজিব : দ্য মেকিং অফ আ নেশন’ শুক্রবার মুক্তি পাচ্ছে

পল্লী জনপদ ডেস্ক॥

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের উপর ভিত্তি করে নির্মিত বহুল প্রতীক্ষিত “মুজিব: দ্য মেকিং অফ আ নেশন” সারা দেশে মুক্তি পেতে যাচ্ছে। আগামীকাল থেকে দেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার (১২ অক্টোবর, ২০২৩) রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ ফিল্ম আর্কাইভ-এ ছবিটির প্রিমিয়ার শো উদ্বোধন করেছেন।

অনুষ্ঠানস্থলে পৌঁছালে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ এবং চলচ্চিত্রের শিল্পীরা প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ উদ্যোগে নির্মিত ছবিটি প্রায় ২০০টি সিনেমা হলে প্রদর্শিত হবে।

এর আগে, ১৪ সেপ্টেম্বর, তথ্যমন্ত্রী কানাডার ৪৮তম টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বায়োপিকটির প্রিমিয়ার শো উদ্বোধন করেন।

এছাড়াও, ডঃ হাসান এবং তার ভারতীয় প্রতিপক্ষ অনুরাগ সিং ঠাকুর এবং চলচ্চিত্রের পরিচালক শ্যাম বেনেগাল ২০২২ সালের ১৯ মে ফ্রান্সের ৭৫তম কান চলচ্চিত্র উৎসবে ছবিটির ট্রেলার উদ্বোধন করেছিলেন। বাংলাদেশে গত ৩১ জুলাই ছবিটি আনসেন্সরড সার্টিফিকেট পায়।

ঢালিউডের জনপ্রিয় অভিনেতা আরিফিন শুভ এই ছবিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের টাইটেল চরিত্রে অভিনয় করেছেন, নুসরাত ইমরোজ তিশা জাতির জনক শেখ ফজিলাতুন্নেসা মুজিবের চরিত্রে অভিনয় করেছেন।

বঙ্গবন্ধুর বড় মেয়ে এবং বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী নুসরাত ফারিয়া। বায়োপিকটিতে আরও অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী, প্রার্থনা দীঘি, তৌকীর আহমেদ, রিয়াজ আহমেদ, দিলারা জামান, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত ও মিশা সওদাগর প্রমুখ।

ছবিটির শুটিং ২০২১ সালের ২২ জানুয়ারি ভারতের মুম্বাইতে শুরু হয়েছিল এবং ১৮ ডিসেম্বর বাংলাদেশে শেষ হয়েছিল। সিনেমাটির প্রথম পোস্টার ২০২২ সালের ১৭ মার্চ মুক্তি পায় এবং দ্বিতীয় পোস্টারটি একই বছরের 3 মে মুক্তি পায়। দোয়াল নিহালানি এই ছবির সহযোগী পরিচালক ছিলেন এবং অতুল তিওয়ারি এবং শামা জায়েদি ছিলেন চিত্রনাট্যকার।

ছবিটি ২৭ অক্টোবর ভারত জুড়ে মুক্তি পাওয়ার কথা রয়েছে।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon