আজ রবিবার, ২৩ Jun ২০২৪, ০৭:৩২ পূর্বাহ্ন

Logo
বাকেরগঞ্জে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তি প্রস্তর স্থাপন

বাকেরগঞ্জে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তি প্রস্তর স্থাপন

 

বাকেরগঞ্জে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তি প্রস্তর স্থাপন

নিজস্ব প্রতিবেদক ॥
বরিশালের বাকেরগঞ্জে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিকেল ৪টায় তিনি পৌরসভার ৬নং ওয়ার্ডের হেলিপ্যাড সংলগ্ন এলাকায় স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট গৌতম বারইর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধান অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বিশেষ অতিথি ছিলেন বরিশাল- ৬ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য বেগম নাসরিন জাহান রতনা, উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ শামসুল আলম, পৌর মেয়র লোকমান হোসেন ডাকুয়া।

উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ দেলোয়ার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্রীড়া প্রতিমন্ত্রীর একান্ত সচিব আবু নাছের ভূঁইয়া, জাতীয় ক্রীড়া পরিষদের পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) মোঃ শামসুল আলম, প্রকল্প পরিচালক মোঃ মাহবুব মোর্শেদ সোহেল, জাতীয় ক্রীড়া পরিষদের সহকারী প্রকৌশলী শিবুলাল খাসকেল, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও উপজেলা নিবার্হী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) আবুজর মোঃ ইজাজুল হক, থানা অফিসার ইনচার্জ এস এম মাকসুদুর রহমান, ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক খন্দকার মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ মোজাম্মেল, অমল চন্দ্র দাস শিবু, উপজেলা জাতীয় পার্টির সহ-সভাপতি এ্যাডভোকেট এইচ এম মজিবুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক মানিক হাওলাদার, প্রভাষক বিপ্লব মিত্র, প্রভাষক শহিদুল ইসলাম প্রমুখ। প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, আপনাদের এলাকার সন্তান আলহাজ্ব এবিএম রুহুল আমিন হাওলাদার সংসদ সদস্য থাকাকালে তিনিই প্রথম সংসদে স্টোডিয়াম নির্মাণের জন্য দৃষ্টি আকর্ষণ করেন। অনেক জায়গায় জমি বরাদ্ধ না থাকার কারণে সেখানে স্টেডিয়াম নির্মাণ করতে দেরি হচ্ছে। কিন্তু বাকেরগঞ্জ উপজেলায় স্টেডিয়াম নির্মাণের জন্য আলহাজ্ব এবিএম রুহুল আমিন হাওলাদার যুব ক্রিয়া মন্ত্রী থাকাকালীন জমি ক্রয় করায় দ্বিতীয় ধাপে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ কাজ অতি দ্রুত হচ্ছে। ভবিষ্যতে বাকেরগঞ্জ উপজেলার খেলাধুলার উন্নয়নে ক্রীড়া মন্ত্রণালয় থেকে বরাদ্দ দেয়া হবে।

উপজেলা প্রশাসন সুত্রে জানা গেছে, ১৯৮৮ সালে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আলহাজ্ব এবিএম রুহুল আমিন হাওলাদার যুব ও ক্রীড়া মন্ত্রী থাকাবস্থায় বাকেরগঞ্জ উপজেলায় স্টেডিয়াম নির্মাণের জন্য তিনি পৌরসভার ৬নং ওয়ার্ডের হেলিপ্যাড সংলগ্ন এলাকায় ১ লক্ষ ৩৫ হাজার টাকায় ৪ একর জমি ক্রয় করেন। পরবর্তীতে সংসদ সদস্য বেগম নাসরিন জাহান রতনার একান্ত চেষ্টায় সেই জমিতে মঙ্গলবার শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তি প্রস্তর স্থাপনের নির্মাণ কাজের মধ্য দিয়ে দীর্ঘ ৩৫ বছরের প্রতিক্ষার অবসান হয়েছে। জাতীয় ক্রীড়া পরিষদের সহকারী প্রকৌশলী শিবুলাল খাসকেল জানান, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অর্থায়নে সারাদেশে শেখ রাসেল মিনি ক্রিকেট স্টেডিয়াম নির্মাণ প্রকল্পের আওতায় ২য় ধাপে ৮৬ টি উপজেলায় এ স্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে। তারমধ্যে বাকেরগঞ্জ উপজেলায় একটি। বাকেরগঞ্জ উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ কাজে ব্যয় ধরা হয়েছে ৬ কোটি ১০ লাখ ৬২ হাজার টাকা। জাতীয় ক্রীড়া পরিষদের অধীনে এ স্টেডিয়ামের নির্মাণ কাজ বাস্তবায়ন করা হচ্ছে।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon