আজ শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৬:১৩ পূর্বাহ্ন

Logo
বিসিসি নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়বেন সিনিয়র সাংবাদিক আসাদ চাচা

বিসিসি নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়বেন সিনিয়র সাংবাদিক আসাদ চাচা

 

বিসিসি নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়বেন সিনিয়র সাংবাদিক আসাদ চাচা

পল্লী জনপদ ডেস্ক॥

একসময়ের নির্যাতিত ছাত্রলীগ নেতা মোঃ আসাদুজ্জামান বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য রোববার (০৭ মে) দুপুরে কর্মী-সমর্থকদের নিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

তিনি বর্তমানে কোনো রাজনৈতিক দলের সাথে সম্পৃক্ত না থাকলেও বরিশালে মানুষ তাকে সিনিয়র সাংবাদিক হিসেবে চেনেন। দুই যুগের অধিক সময় ধরে তিনি সাংবাদিকতা পেশার সাথে জড়িত। সাংবাদিক আসাদ এর আগে বরিশাল জেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে চেয়েছিলেন, এমনকি স্বতন্ত্র প্রার্থিতার ঘোষণা দিয়ে মাঠও সরগরম করে তুলেছিলেন। কিন্তু তখন ক্ষমতাসীনদের বিশেষ একটি মহলের চাপে মনোনয়ন প্রত্যাহার করতে বাধ্য হন।

সাংবাদিক আসাদুজ্জামান মেহেন্দিগঞ্জের কাজিরহাট থানাধীন একটি গ্রামের সন্তান। বর্তমানে এই প্রতিদ্বন্দ্বী শহরের ১৭ নম্বর ওয়ার্ডের ভোটার এবং তিনি শহরের আগরপুর রোডে বসবাস করছেন।

সাংবাদিক আসাদুজ্জামান বলেন- প্রান্তিক ও তৃণমূল পর্যায়ের মানুষের সেবা করার সুযোগ আছে বলে বরিশাল নির্বাচনে মেয়র প্রার্থী হয়েছি। তৃণমূল মানুষের সেবা করার জন্য মেয়র পদটি আমার কাছে উত্তম বলে মনে হয়। বরিশাল শহরের বর্ধিত এলাকাগুলোর সকল সমস্যা সমাধান করে শহরকে শান্তির নিবাস হিসেবে গড়ে তোলাই আমার মূল লক্ষ্য। আমি মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়বো। কোন অপশক্তি আমাকে পিছু হটাতে পারবে না।

আসাদুজ্জামান বরিশালের সাংবাদিক সংগঠন নিউজ এডিটরস্ কাউন্সিলের কার্যনির্বাহী কমিটির সদস্যসহ বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে সম্পৃক্ত থেকে নগরবাসীর সেবা করে আসছেন।

তিনি বরিশালের সাংবাদিক অঙ্গনে চাচা নামে খ্যাত। তাতে তিনি লজ্জাবোধ করেন না। চাচা বলে ডাক দিলে তিনি সাদরে সম্মতি জ্ঞাপন করেন। তিনি বিসিসি নির্বাচনে ম্যাজিক দেখাবেন বলে অনেকে দাবি করেন।

উল্লেখ্য, বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ হবে আগামী ১২ জুন। ১৬ মে মনোনয়ন ফরম জমা দেওয়ার শেষ দিন। ১৮ মে বাছাই, ১৯ থেকে ২১ মে বাছাইয়ের বিরুদ্ধে আপিল, ২২ থেকে ২৪ মে আপিল নিষ্পত্তি, ২৫ মে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন এবং ২৬ মে প্রতীক বরাদ্দ করা হবে। এরপর শুরু হবে আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা। বরিশাল সিটিতে বর্তমানে মোট ভোটার ২ লাখ ৭৪ হাজার ৯৯৫।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon