আজ শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন

Logo
শিরোনামঃ
ভোলায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালন

ভোলায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালন

 

ভোলায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালন

নিজস্ব প্রতিবেদক ॥

‘স্মার্ট বাংলাদেশের প্রত্যয়, দুর্যোগ প্রস্তুতি সবসময়’ এ প্রতিপাদ্য নিয়ে জেলায় শুক্রবার (১০ মার্চ) জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস-২০২৩ পালন করা হয়েছে। এ উপলক্ষে সকাল ১০টায় জেলা প্রশাসনের আয়োজনে র‌্যালি, মহড়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে মহড়ায় মিলিত হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

জেলা প্রশাসক মো: তৌফিক-ই-লাহী চৌধুরী সভায় সভাপতিত্ব করেন। বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক রিপন কুমার সাহা, অতিরিক্ত পুলিশ সুপার রিপন চন্দ্র, ভোলা প্রেসক্লাব সভাপতি এম হাবিবুর রহমান, জেলা রেডক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম, জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স’র উপ-সহকারী পরিচালক মো: আব্দুর রাজ্জাক, সিপিবি’র উপ-পরিচালক আব্দুর রশিদ, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা এস এম দেলোয়ার হোসেন।

বক্তারা বলেন, দুর্যোগ সাধারণত দুই ধরনের। একটি প্রাকৃতিক ও অন্যটি মানব সৃষ্ট দুর্যোগ। অতীতের যে কোন সময়ের চেয়ে বর্তমান সরকার দুর্যোগ মোকাবেলায় অনেক বেশি সক্ষম। দুর্যোগে সঠিক সময়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা গেলে ক্ষয়ক্ষতি অনেক কমিয়ে আনা সম্ভব। তাই এ ব্যাপারে সবাইকে আরো বেশি সচেতন হওয়ার আহবান জানান বক্তারা।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon