আজ শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৩৮ অপরাহ্ন

Logo
শিরোনামঃ
মাদারীপুরে ৩ সাংবাদিকের বিরুদ্ধে মামলা : রাজৈরে বিএমএসএফের মানববন্ধন প্রতিবাদ ও স্মারকলিপি

মাদারীপুরে ৩ সাংবাদিকের বিরুদ্ধে মামলা : রাজৈরে বিএমএসএফের মানববন্ধন প্রতিবাদ ও স্মারকলিপি

 

মাদারীপুরে ৩ সাংবাদিকের বিরুদ্ধে মামলা : রাজৈরে বিএমএসএফের মানববন্ধন প্রতিবাদ ও স্মারকলিপি

পল্লী জনপদ ডেস্ক॥

মাদারীপুরে দৈনিক সমকাল পত্রিকার জেলা প্রতিনিধি ফরিদ উদ্দিন মুপ্তিসহ তিন সাংবাদিকের বিরুদ্ধে চাঁদাবাজির মামলার প্রতিবাদে মানববন্ধন হয়েছে। রবিবার (১৯ মার্চ) সকালে মাদারীপুরের রাজৈরের শাহ সূফী জোনাব আলি পৌর কেন্দ্রীয় ঈদগাহের সামনে এই কর্মসূচি পালন করা হয়।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম রাজৈর উপজেলা শাখার আয়োজনে এতে অংশ নেন প্রিন্ট, ইলেকট্টিক ও অনলাইনে কর্মরত গণমাধ্যমকর্মীরা। সমাবেশে বক্তারা দ্রুত এই মামলা প্রত্যাহারের দাবি করেন, তা না হলে আগামীতে বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেন বক্তারা।

মামলায় তিন আসামী হলেন, দৈনিক সমকাল মাদারীপুর প্রতিনিধি ফরিদ উদ্দিন মুপ্তি, এশিয়ান টিভির মাদারীপুর প্রতিনিধি মাসুদ হোসেন খান ও এশিয়ান এইজ পত্রিকার সাংবাদিক সাব্বির হোসেন আজিজ।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের রাজৈরের সভাপতি এস এম ফেরদৌস হোসাইনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুজন হোসেন রিফাতের সঞ্চালনায় বক্তব্য রাখেন মাদারীপুর জেলা কৃষক লীগের সহ-সভাপতি মো. আনোয়ার হোসেন, রাজৈর উপজেলা আওয়ামী লীগের সদস্য এস এম জাকির হোসেন ডাবলু।

আরোও বক্তব্য রাখেন দৈনিক যুগান্তর প্রতিনিধি খন্দকার রুহুল আমিন মুকুল, দৈনিক প্রতিদিনের কাগজের জেলা প্রতিনিধি নাজমুল কবির বাবুল, দৈনিক মানবকন্ঠের প্রতিনিধি এমদাদুল হক টুটুল বিশ্বাস, মুক্ত খবরের প্রতিনিধি শেখ আসাদুল হক সনেট, দৈনিক স্বাধীন সংবাদের প্রতিনিধি রাকিবুল হাসান বাবুল, দৈনিক আমার সংবাদের প্রতিনিধি মাহমুদ মিনা, প্রতিদিনের কাগজ প্রতিনিধি শহীদুল ইসলাম টুকু, বিএমএসএফের যুগ্ম সাধারণ সম্পাদক ও গণকন্ঠ প্রতিনিধি সোহেল শিকদার, সাংগঠনিক সম্পাদক ও ঢাকা রিপোর্ট পত্রিকার প্রতিনিধি মেহেদী হাসান সোহেল, চৌকস পত্রিকার প্রতিনিধি আলী শেখ, আলোচিত বার্তা প্রতিনিধি রিয়াজ ফকির, ভোরের আওয়াজ প্রতিনিধি জয়ন্ত বনিক, অনলাইন পত্রিকার প্রতিনিধি হাওলাদার রানাসহ প্রমুখ।

মানববন্ধন শেষে দুপুরে উপজেলা নির্বাহী অফিসার আনিসুজ্জামানের মাধ্যমে মাদারীপুর জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। জানা যায়, সম্প্রতি একটি ঘটনায় সদর উপজেলার ঘটমাঝি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট বাবুল আখতার দুটি পক্ষকে ডেকে সালিশ বৈঠকের মাধ্যমে ৪ লাখ টাকায় মীমাংসা করে দেন। গত ১৩ মার্চ দৈনিক সমকাল পত্রিকায় ‘ধর্ষণের অভিযোগ ৪ লাখ টাকায় রফা’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়।

এছাড়া স্থানীয় ও ঢাকা থেকে প্রকাশিত কয়েকটি অনলাইনে এই সংশ্লিষ্ট সংবাদ প্রকাশ হয়। এতে উপযুক্ত তথ্যপ্রমা ছাড়া সংবাদ পরিবেশন ও চাঁদা দেয়ার অভিযোগ এনে গত বুধবার দুপুরে জেলার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সংবাদ প্রকাশ করা তিন সাংবাদিকের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন ইউপি চেয়ারম্যান।

মামলার এজাহারে ৫০ হাজার টাকা চাঁদা না দেয়ার সংবাদ প্রকাশ করা হয়েছে ও এতে ৫ কোটি টাকার মানহানিও হয়েছে বলে উল্লেখ করা হয়। বাদীর আইনজীবিদের শুনানী শেষে আদালতের বিচারক ফয়সাল আল মামুন মামলা নথিভুক্ত করতে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ প্রদান ও আসামী তিনজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon