আজ রবিবার, ২৩ Jun ২০২৪, ০৬:৪২ পূর্বাহ্ন

Logo
যারা সাংবাদিকদের ওপর হামলা করেছে তাদের শাস্তি পেতেই হবে: শেখ হাসিনা

যারা সাংবাদিকদের ওপর হামলা করেছে তাদের শাস্তি পেতেই হবে: শেখ হাসিনা

যারা সাংবাদিকদের ওপর হামলা করেছে তাদের শাস্তি পেতেই হবে: শেখ হাসিনা

পল্লী জনপদ ডেস্ক॥

আওয়ামী লীগ বাংলাদেশকে মুক্ত গণমাধ্যমের দেশে পরিণত করেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (০২ নভেম্বর, ২০২৩) দুপুরে বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব জার্নালিস্টসের (বিএফইউজে) প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এমন মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানে ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশের দিন সাংবাদিক আহত হওয়ার ঘটনায় দুঃখপ্রকাশ করে শেখ হাসিনা বলেন, আন্দোলনের নামে সেদিন যে সন্ত্রাসী কর্মকাণ্ড হয়েছে তা দুঃখজনক।

‘২৮ অক্টোবর সমাবেশ করতে চেয়েছে বিএনপি। আরও কয়েকটি ছোট ছোট দল ছিল। আমরা বাধা দেইনি। তারা কথা দিয়েছিল শান্তিপূর্ণ সমাবেশ করবে। কিন্তু দেখা গেল শান্তিপূর্ণ সমাবেশের নামে তারা সেখানে সন্ত্রাসী কর্মকাণ্ড করল। তাদের লক্ষ্যবস্তু দেখা গেল সাংবাদিক ও পুলিশ। সাংবাদিকদের যেভাবে মাটিতে ফেলে পেটানো হলো, নির্যাতন চালানো হলো এটা অমানবিক। এই ধরনের ন্যাক্কারজনক ঘটনা আর দেখা যায়নি। এটা কেন করা হলো। সেই প্রশ্নের উত্তর বিএনপিকে দিতে হবে। যারা সাংবাদিকদের ওপর হামলা করেছে তাদের শাস্তি পেতেই হবে।-বলেন প্রধানমন্ত্রী।

আওয়ামী লীগ ক্ষমতায় এসে প্রতিটি ক্ষেত্রকে বেসরকারির জন্য উন্মুক্ত করে দিয়েছে জানিয়ে বঙ্গবন্ধুকন্যা বলেন, ২১ বছর পর ক্ষমতায় আসার পর প্রতিটি ক্ষেত্রকে বেসরকারির জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছিল। ৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত আমরা সরকারে ছিলাম। সরকারে আসার পর মানুষের কর্মসংস্থান সৃষ্টি করাই আমাদের লক্ষ্য ছিল। প্রতিটি ক্ষেত্রকে বেসরকারির জন্য উন্মুক্ত করে দেই।

শেখ হাসিনা বলেন, যুদ্ধে বিজয়ী হওয়া বাঙালি জাতি যেন বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াতে পারে, সেই লক্ষ্য ছিল বঙ্গবন্ধুর। জাতির পিতার সেই লক্ষ্য বাস্তবায়ন করার লক্ষ্য নিয়ে আমি দেশে ফিরে আসি। তিন বছর সাত মাস তিনি সময় পেয়েছিলেন। যুদ্ধবিধ্বস্ত দেশকে তিনি স্বল্পোন্নত দেশে পরিণত করতে চেয়েছিলেন।

নবম ওয়েজ বোর্ড বাস্তবায়ন না করে উল্টো এর বিরুদ্ধে মালিকদের মামলা করা দুঃখজনক বলে মন্তব্য করেন সরকারপ্রধান। তিনি জানান, দশম ওয়েজ বোর্ডের কাজ চলছে। টিভি সাংবাদিকদেরও ওয়েজ বোর্ডের আওতায় আনার কাজ চলছে।

অনুষ্ঠানে সাংবাদিক কল্যাণ ফান্ডে ১০ কোটি টাকা দেয়ার ঘোষণা দেন সরকার প্রধান।

বিএফইউজে সভাপতি ওমর ফারুকের সভাপতিত্বে প্রতিনিধি সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon