আজ বৃহস্পতিবার, ১৩ Jun ২০২৪, ০৯:২৭ পূর্বাহ্ন

Logo
সাবেক ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব এডভোকেট শাজাহান মিয়া আর নেই

সাবেক ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব এডভোকেট শাজাহান মিয়া আর নেই

সাবেক ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব এডভোকেট শাজাহান মিয়া আর নেই

পল্লী জনপদ ডেস্ক॥

পটুয়াখালী সদর আসনের বর্তমান সংসদ সদস্য, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, সাবেক ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব এডভোকেট শাজাহান মিয়া আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন)। শনিবার (২১ অক্টোবর, ২০২৩) সকাল ৬টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন)।
তিনি দীর্ঘদিন যাবত বার্ধক্যজনিত নানা জটিলতায় ভূগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর।

সকালে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন তার ছেলে সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট তারিকুজ্জামান মনি।। তিনি স্ত্রী, তিন ছেলে ও এক মেয়েসহ নাতি-নাতনি এবং অসংখ্য ভক্ত, রাজনৈতিক ও আইন পেশার সহকর্মী রেখে গেছেন।

তার রাজনৈতিক ও কর্মজীবন :

শাহজাহান মিয়া একজন বরেণ্য রাজনীতিবিদ ও আইনজীবী ছিলেন। তিনি ১৯৯১ সাল থেকে ডিসেম্বর ২০১৯ পর্যন্ত পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি ১২ জুন ১৯৯৬ সালের সপ্তম, ২০০৮ সালের নবম ও ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। শেখ হাসিনার দ্বিতীয় মন্ত্রিসভায় তিনি ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি ১৭ জানুয়ারি, ১৯৪০ সালে পটুয়াখালী জেলা সদরের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার মৃত্যুতে রাজনৈতিক অঙ্গন, সামাজিক সংগঠন ও সাধারণ মানুষের মাঝে শোকের ছায়া নেমে আসে।

 

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon