আজ রবিবার, ২৩ Jun ২০২৪, ০৮:৫২ পূর্বাহ্ন

Logo
হামাসের হামলায় ইসরাইলে নিহত বেড়ে ১২০০, আহত ২৮০০

হামাসের হামলায় ইসরাইলে নিহত বেড়ে ১২০০, আহত ২৮০০

হামাসের হামলায় ইসরাইলে নিহত বেড়ে ১২০০, আহত ২৮০০

পল্লী জনপদ ডেস্ক॥

হামাসের সাথে যুদ্ধে ১২০০ ইসরাইলী নিহত হয়েছে। ফিলিস্তিনি প্রতিরোধ সংগঠন হামাসের সঙ্গে ইসরাইলের যুদ্ধ পঞ্চম দিনে গড়িয়েছে। কিন্তু ইসরাইলের সর্বাধুনিক অস্ত্রশস্ত্র ও নির্বিচার বিমান হামলার মুখেও দমে যায়নি হামাসের যোদ্ধারা। বরং বেশ কয়েকটি জায়গায় তারা ইসরাইলি সেনাদের সঙ্গে তুমুল যুদ্ধ করছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, হামাসের হামলায় এখন পর্যন্ত ১২০০ ইসরাইলি নিহত হয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্যসংখ্যক সেনা ও পুলিশ সদস্য রয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, একজন ইসরাইলি সামরিক মুখপাত্র বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, চলমান যুদ্ধে ইসরাইলিদের মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২০০।

ফিলিস্তিনিদের ওপর যুগ যুগ ধরে দখলদার ইসরাইলের দমনপীড়ন, গুম, হত্যা, আল আকসা মসজিদের পবিত্রতা লঙ্ঘন এবং সাম্প্রতিক বছরগুলোতে বসতি স্থাপনকারীদের কথায় কথায় ফিলিস্তিনিদের বাড়িঘরে হামলার প্রতিবাদে গত শনিবার (৭ অক্টোবর) ইসরাইলের অভ্যন্তরে হামলা চালায় হামাস।

আন্তর্জাতিক গণমাধ্যমগুলো জানায়, মাত্র ২০ মিনিটে পাঁচ হাজারের মতো রকেট ছোড়া হয় ইসরাইলে। এতে বিপর্যস্ত হয়ে পড়ে দেশটি। তবে এর জবাবে ইসরাইলি বাহিনী অবরুদ্ধ গাজায় নির্বিচার বিমান হামলা চালাচ্ছে। এতে প্রায় এক হাজার ফিলিস্তিনি নিহত হয়েছেন। যার মধ্যে বেশ কিছু শিশু রয়েছে। উদ্বাস্তু হয়েছে প্রায় দুই লাখ মানুষ।

মঙ্গলবার স্থানীয় সময় রাত ১০ টায় পোস্ট করা আইডিএফের তথ্য থেকে আরো জানা গেছে, এ পর্যন্ত দু হাজার ৮০০রও বেশি ইসরাইলী আহত হয়েছে। এদিকে, ইসরাইলী বাহিনী হামাসের দু’হাজার ২৯৪টি লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে। গাজা কর্মকর্তারা জানিয়েছেন, ইসরাইলী হামলায় নয়শ ফিলিস্তিনী নিহত হয়েছে।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon