আজ বুধবার, ১৭ Jul ২০২৪, ১০:৩৫ অপরাহ্ন

Logo
এবিএম রুহুল আমিন হাওলাদারের মনোনয়ন স্থগিত

এবিএম রুহুল আমিন হাওলাদারের মনোনয়ন স্থগিত

এবিএম রুহুল আমিন হাওলাদারের মনোনয়ন স্থগিত

পল্লী জনপদ ডেস্ক॥

৮৮ লাখ ৬৯ হাজার ৮১১ টাকা বকেয়া কর পরিশোধ না করায় জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও পটুয়াখালী-১ আসনে জাপা মনোনীত প্রার্থী এবিএম রুহুল আমিন হাওলাদারের মনোনয়নপত্র স্থগিত করা হয়েছে। একই সঙ্গে আরও ২ প্রার্থীর মনোনয়ন বাতিল ও একজনের মনোনয়ন স্থগিত রাখা হয়। বাতিল হওয়া দুজন হচ্ছেন- বাংলাদেশ কংগ্রেসের নাসির উদ্দীন (ঋণখেলাপি) এবং জাকের পার্টির মিজানুর রহমান (ঋণখেলাপি)।

এছাড়া কাগজপত্রে গরমিল থাকায় বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোটের মহিউদ্দিন মামুনের মনোনয়ন স্থগিত রাখা হয়েছে। রোববার সকাল ১০টায় পটুয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় তিনটি মনোনয়নপত্র স্থগিত করেন পটুয়াখালীর জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. নূর কুতুবুল আলম।

পটুয়াখালী-২১ সার্কেল সহকারী কর কমিশনার মো. মাসুদ রানা জানান, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী এ বি এম রুহুল আমিন হাওলাদারের ২০০০ সাল থেকে ২০০৮-০৯ সাল পর্যন্ত ৮৮ লাখ ৬৯ হাজার ৮১১ টাকা কর বকেয়া রয়েছে। এ ছাড়া তার বিরুদ্ধে রাজস্ব আইনে বিচারাধীন মামলা রয়েছে।

তিনি বলেন, ‘রুহুল আমিন হাওলাদার জানিয়েছেন, বকেয়া কর আজকের মধ্যে পরিশোধ করবেন। তবে এখন পর্যন্ত করেননি। তাই আমরা বাছাই অনুষ্ঠানে অভিযোগ উত্থাপন করলে জেলা রিটার্নিং কর্মকর্তা তার মনোনয়নপত্র স্থগিত করেন।’
এ ছাড়া পটুয়াখালী-১ আসনে দাখিলকৃত মনোনয়নের মধ্যে ঋণখেলাপির দায়ে বাংলাদেশ কংগ্রেসের নাসির উদ্দীন এবং জাকের পার্টির মিজানুর রহমানের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

অন্যদিকে বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোটের মহিউদ্দিন মামুনের কাগজপত্র সঠিক না থাকায় তার মনোনয়নপত্র স্থগিত করেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon