আজ বুধবার, ১৭ Jul ২০২৪, ১১:২১ অপরাহ্ন

Logo
ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে বরিশালে ঈদুল ফিতর উদযাপিত

ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে বরিশালে ঈদুল ফিতর উদযাপিত

ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে বরিশালে ঈদুল ফিতর উদযাপিত

 

ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে বরিশালে ঈদুল ফিতর উদযাপিত

পল্লী জনপদ ডেস্ক॥

যথাযথ মর্যাদায় ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে বরিশালে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর। বরিশালে ঈদের প্রধান জামাত নগরের বান্দ রোডস্থ হেমায়েত উদ্দীন কেন্দ্রীয় ঈদগাহে অনুষ্ঠিত হয়েছে।

রাজনৈতিক ও প্রশাসনের সর্বোচ্চ কর্তাব্যক্তিদের পাশাপাশি বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের অংশগ্রহণে শনিবার (২২ এপ্রিল) সকাল সাড়ে ৮টার দিকে ঈদ জামাত অনুষ্ঠিত হয়।

বৃষ্টির পূর্বাভাস থাকলেও সুষ্ঠু ও স্বাভাবিক পরিবেশে ঈদের জামাত আদায় করতে পেরে শুকরিয়া জ্ঞাপন করেছেন মুসুল্লিরা।

ঈদের নামাজ আদায় শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর শান্তি কামনা করা হয়। সেই সঙ্গে দেশের সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। বিশেষ করে অনাবৃষ্টি, প্রাকৃতিক দুর্যোগ এসব মহামারি থেকে রক্ষার জন্য মহান আল্লাহর দরবারে ফরিয়াদ জানানো হয়।

শুভেচ্ছা বক্তব্যে বরিশালের বিভাগীয় কমিশনার আমিন উল আহসান বলেন, এবারের ঈদ খুবই সুন্দরভাবে মানুষ পালন করছে। মানুষ স্বস্তিতে নাড়ির টানে বাড়িতে ফিরেছে। ঈদের এ ছুটিতে সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করা হবে।

বরিশাল সদর আসনের সংসদ সদস্য ও পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শুভেচ্ছা বিনিময় বক্তব্যে বলেন, দেশ বর্তমান সরকারের প্রধানমন্ত্রীর নেতৃত্বে সমৃদ্ধশালী হচ্ছে। এর ধারাবাহিকতা রক্ষায় সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টা অব্যাহত রাখার আহ্বান জানাই।

এখানে আরও নামাজ আদায় করেন বরিশালের জেলা প্রশাসক (ডিসি) জাহাঙ্গীর হোসেন, বরিশাল জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট কে এম জাহাঙ্গীর, বরিশাল সদর উপজেলার চেয়ারম্যান সাঈদুর রহমান রিন্টু, সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল খায়ের আবদুল্লাহসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতাসহ বিভিন্ন শ্রেণী-পেশার মুসুল্লিরা।

এছাড়া নগরের দ্বিতীয় প্রধান জামাত হয় আমতলা মোড় এলাকার বরিশাল সদর মডেল মসজিদে। এখানে প্রথম জামাত সকাল সাড়ে ৮টায় এবং দ্বিতীয় জামাত সকাল সাড়ে ৯টায় অনুষ্ঠিত হয়।

এছাড়া বরিশাল সদর উপজেলার চরমোনাই দরবার শরীফে সকাল সাড়ে ৮টায়, উজিরপুরের গুঠিয়া বায়তুল আমান জামে মসজিদ ও নেছারাবাদ দরবার শরিফে সকাল ৮টায় ঈদের বৃহত্তম জামাত অনুষ্ঠিত হয়।

এছাড়াও নগরীর এবং জেলার প্রায় সব মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। নামাজ শেষে পরস্পরের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন মুসুল্লিরা। প্রধান ঈদজামাত ঘিরে কঠোর নিরাপত্তার ব্যবস্থা করে আইনশৃঙ্খলা বাহিনী।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon