আজ বুধবার, ১৭ Jul ২০২৪, ১০:০৯ অপরাহ্ন

Logo
ফাসেক আলেমের এত্তেবা করলে রাসূল (স:) এর এত্তেবা হবে না -ছারছীনা পীর

ফাসেক আলেমের এত্তেবা করলে রাসূল (স:) এর এত্তেবা হবে না -ছারছীনা পীর

 

ফাসেক আলেমের এত্তেবা করলে রাসূল (স:) এর এত্তেবা হবে না -ছারছীনা পীর

পল্লী জনপদ ডেস্ক॥

ছারছীনা দরবার শরীফের পীর সাহেব আমীরে হিযবুল্লাহ আলহাজ হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ বলেন, ফাসেক আলেমের এত্তেবা করলে রাসূল (স:) এর এত্তেবা হবে না। ছারছীনার দাদা পীর সাহেব হুজুর সুন্নাত তরিকার উপর ভিত্তি করে প্রায় সারে ৪ হাজার আলীয়া মাদ্রাসা প্রতিষ্ঠা করেন। এখন আলীয়া মাদ্রাসায় লেবাসের বালাই নাই, তরিকার বালাই নাই, আমল-আখলাকের বালাই নাই। তাই ছারছীনার মরহুম পীর সাহেব হুজুর হক্কানী আলেম বানাবার জন্য দ্বীনিয়া মাদ্রাসা প্রতিষ্ঠা করেছেন। পীর সাহেব ছেলেক আলেম বানাতে চাইলে দ্বীনিয়া মাদ্রাসায় ভর্তি করার আহবান জানান।

পীর সাহেব বলেন, মুসলমান বেদ্বীনের আমল করবে না, করবে রাসূল (স:) এর আমল। আকীদা মজবুত রাখবেন। যার আকীদা ভাল তার আমল ভাল। তাই আকিদা ভালভাবে জানতে হবে, বুঝতে হবে কোনটা কিভাবে আমল করতে হবে।

পীর সাহেব বলেন, একদল লোক বলে পীল-মুরিদী শিরিক। তাহলে বড় পীর আ. কাদের জ¦ীলানী মুশরিক? একদল লোক বলে মিলাদ কিয়াম বিদয়াত। আমরা মিলাদ কিয়াম করি করব। কারো সাথে কোন বিবাদ নাই। আমাদের কাজ আমরা করব, তাদের কাজ তারা করবে। তিনি সমবেতদের উদ্দেশ্য করে বলেন সব দিকে খেয়াল রাখতে হবে ঘরে ঘরে যেন ফেৎনা না আসে। আল্লাহ আমাদের নেক আমল করার তৌফিক দান করুন।

ছারছীনা শরীফের পীর সাহেব আলহাজ¦ হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ এর পিরোজপুরের মঠবাড়িয়ায় শুভাগমন উপলক্ষে সোমবার মাগরিব বাদ উপজেলার পাতাকাটা গ্রামে খানকায়ে মোহেব্বীয়া দ্বীনিয়া কমপ্লেক্স মাঠে ১২তম বার্ষিক ইছালে ছওয়াব মাহফিল ও হিযবুল্লাহ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে পীর সাহেব একথা বলেন। এসময় ছারছীনা দারুচ্ছুন্নাৎ জামেয়া আলীয়ার মুহাদ্দিছ মাওলানা রুহুল আমিন আফছারীসহ হুজুরের সফর সঙ্গী ও ওলামায়ে কেরাম ওয়াজ নছিহত করেন। পরে পীর সাহেব হুজুর হাজার হাজার মুরীদ ও ভক্তদের নিয়ে মুনাজাত পরিচালনা করেন।

এছাড়া পীর সাহেব রোববার মাগরিব বাদ উপজেলার বাদুরা দারুচ্ছুন্নাৎ হাসানিয়া মাদ্রাসা মাঠে এবং গভীর রাতে উপজেলার মানিকখালী ফরাজী সাহেব হুজুরের বাড়ি ছালেহিয়া দ্বীনিয়া কমপ্লেক্স মাঠে ইছালে ছওয়াব মাহফিল ও হিযবুল্লাহ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon