আজ বুধবার, ১৭ Jul ২০২৪, ১০:০২ অপরাহ্ন

Logo
বোরহানউদ্দিনে অবৈধভাবে ইটভাটার মাটি কাটায় মোবাইল কোর্ট, দেড় লাখ জরিমানা

বোরহানউদ্দিনে অবৈধভাবে ইটভাটার মাটি কাটায় মোবাইল কোর্ট, দেড় লাখ জরিমানা

বোরহানউদ্দিনে অবৈধভাবে ইটভাটার মাটি কাটায় মোবাইল কোর্ট, দেড় লাখ জরিমানা

মো. মহিউদ্দিন আজিম, বোরহানউদ্দিন প্রতিনিধি:

ভোলার বোরহানউদ্দিন উপজেলার কালীগঙ্গা নদী পাড়ের মাটি অবৈধভাবে কেটে নেওয়ার খবরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাজমুল হাসান। মঙ্গলবার (২১ নভেম্বর, ২০২৩) সকাল সোয়া ০৮টা হতে সাড়ে ১০টা পর্যন্ত দেউলা ইউনিয়নের ০৬নং চর আলগী, গহর আলী মালের বাড়ির দক্ষিণ পার্শ্বের জমি সংলগ্ন কালীগঙ্গা নদী পাড়ের মাটি কাটার সময়ে স্থানীয়দের খবরে সঙ্গীয় পুলিশ ফোর্সসহ জনস্বার্থে অপরাধ প্রতিরোধ ও আইন-শৃঙ্খলা রক্ষাকল্পে মোবাইল কোর্ট পরিচালিত হয়।

মোবাইল কোর্ট পরিচালনাকালে দেখা যায় ফসলি জমি থেকে কালীগঙ্গা নদী পাড়ের মাটি কেটে নিয়ে যাচ্ছে ইট ভাটার কতিপয় অসাধু ব্যক্তিরা।মোবাইল কোর্ট পরিচালনা করা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাজমুল হাসান কালীগঙ্গা নদী পাড়ের মাটি কাটা অবস্থায় ০৬ জনকে যন্ত্রচালিত ট্রলার ও দেশীয় যন্ত্র ব্যবহার করা অবস্থায় হাতেনাতে ধরে ফেলে। যা বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা অইন, ২০১০ এর ৪ (খ), (গ), (ছ) ধারা লঙ্ঘনজনিত অপরাধ।

উক্ত অপরাধের কারণে গ্রেফতারকৃত ০৬ জন ব্যক্তিকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা অইন, ২০১০ এর ১৫(১) ধারায় ০১টি মামলায় ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। যা নগদে আদায়পূর্বক ট্রেজারি চালানের মাধ্যমে নিকটস্থ সোনালী ব্যাংকে জমা প্রদান করা হয়।

এ সময় সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাজমুল হাসান বলেন, অবৈধভাবে নদী পাড়ের মাটি কেটে নেয়ার অপরাধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয় এবং তাৎক্ষণিক সেখানে মাটিকাটা অবস্থায় ৬ জনকে একলক্ষ পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তিনি আরও বলেন, অবৈধভাবে নদী পাড়ের মাটি কাটার বিষয়ে অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon