আজ বুধবার, ১৭ Jul ২০২৪, ১০:১৭ অপরাহ্ন

Logo
ঘূর্ণিঝড় ‘মোখা’ : ভোলায় ৯৮টি মেডিকেল টিম গঠন

ঘূর্ণিঝড় ‘মোখা’ : ভোলায় ৯৮টি মেডিকেল টিম গঠন

 

ঘূর্ণিঝড় ‘মোখা’ : ভোলায় ৯৮টি মেডিকেল টিম গঠন

নিজস্ব প্রতিবেদক ॥

ঘূর্ণিঝড় ‘মোখা’ আঘাত হানলে ভোলা জেলায় সাধারণ মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ৯২টি মেডিকেল টিম গঠন করেছে সিভিল সার্জন অফিস। দুর্যোগকালীন ও পরবর্তিতে আক্রান্ত ও ক্ষতিগ্রস্তদের তাৎক্ষণিক প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান করবে এসব টিম। প্রত্যেক টিমে চারজন করে স্বাস্থ্য কর্মী কাজ করবে। এছাড়া দুর্যোগে সাপে কামড় দেয়া রোগীদের জন্য ১৮০ ভায়াল অ্যন্টিভেনম মজুত রাখা হয়েছে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে।

জেলা সিভিল সার্জন ডা. কে এম শফিকুজ্জামান জানান, জেলার মোট মেডিকেল টিমের মধ্যে সিভিল সার্জনের কার্যালয়ে এটি, সদর হাসপাতালে পাঁচটি, তজুমদ্দিনে আটটি, বোরহানউদ্দিনে ১২টি, লালমোহনে ১২টি, দৌলতখানে ১৩টি, সদর উপজেলায় ১৬টি, চরফ্যাশনে ২৬টি মেডিকেল টিম রয়েছে। এসব টিম দুর্যোগ শুরুর আগ থেকেই মাঠে অবস্থান করবে। ইউনিয়ন পর্যায়ের মেডিকেল টিমে স্বাস্থ্য কর্মী ও উপজেলা পর্যায়ের টিমে চিকিৎসকরা কাজ করবেন।

তিনি আরো বলেন, মোখা মোকাবেলায় আমাদের ভোলা ২৫০ শয্যা জেনারেল হাসপাতালসহ ২১৮টি কমিউিনিটি ক্লিনিক, ২০টি ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র, ছয়টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, খায়ের হাট ৩০ শয্যা ও দক্ষিণ আইচা ২০ শয্যা হাসপাতালে সার্বক্ষণিক চিকিৎসা সেবা প্রদানের নির্দেশনা দেয়া হয়েছে। স্বাস্থ্য বিভাগ সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে বলে জানান তিনি।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon