আজ সোমবার, ২৭ মে ২০২৪, ০৪:০৬ অপরাহ্ন

Logo
পাকিস্তানে ভয়াবহ বোমা হামলা : নিহত ৫২, আহত দেড় শতাধিক

পাকিস্তানে ভয়াবহ বোমা হামলা : নিহত ৫২, আহত দেড় শতাধিক

পাকিস্তানে  ভয়াবহ বোমা হামলা : নিহত ৫২, আহত দেড় শতাধিক

পল্লী জনপদ ডেস্ক॥

পাকিস্তানের বেলুচিস্তানে ঈদে মিলাদুন্নবী(স.) উপলক্ষ্যে আয়োজিত জশনে জুলুসে ভয়াবহ আত্মঘাতী হামলায় কমপক্ষে ৫২ জন নিহত হয়েছেন। আহত দেড় শতাধিক। মৃতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে। নিহতদের মধ্যে পুলিশের একাধিক কর্মকর্তাও রয়েছেন। মাস্তুং জেলার একটি মসজিদের সামনে শুক্রবার দুপুরে হামলাটি হয়। সরকারি প্রশাসক আতা উল্লাহ বলেন, ‘আহতদেরকে নিকটস্থ হাসপাতাল নেওয়া হয়েছে। বেশিরভাগেরই অবস্থা আশঙ্কাজনক।

পাক সংবাদমাধ্যম দ্য ডন জানিয়েছে, শুক্রবার (২৯ সেপ্টেম্বর) বেলুচিস্তানের মাসতাং বিভাগে জুম্মার নামাজ শেষে মিছিলের জন্য জড়ো হন মানুষ। তখনই এই ভয়াবহ হামলার ঘটনা ঘটে। নিহতদের মধ্যে পুলিশের এক উচ্চপদস্থ কর্মকর্তাও রয়েছেন বলে জানিয়েছেন ডন।

বোমা হামলায় ৫২ জন নিহত হওয়ার বিষয়টি সংবাদমাধ্যমটিকে নিশ্চিত করেছেন বিভাগীয় স্বাস্থ্য কর্মকর্তা (ডিএইচও) আব্দুল রাজ্জাক শাহী। এর আগে স্থানীয় নওয়াব ঘোস বখশ রাইসানি মেমোরিয়াল হাসপাতালের প্রধান নির্বাহী ডাক্তার সাঈদ মিরওয়ানি ৩৪ জন নিহত হয়েছেন বলে জানিয়েছিলেন। এই হাসপাতালেই নিয়ে যাওয়া হয়েছে বেশিরভাগ মরদেহ। আর মাসতাং বিভাগীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে কিছু মরদেহ। আহতদেরও এই হাসপাতালগুলোতে চিকিৎসা দেওয়া হচ্ছে।

অপরদিকে, পুলিশ কর্মকর্তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন সিটি স্টেশন হাউজ অফিসার (এসএইচও) মোহাম্মদ জাভেদ লেহরি। তিনি আরও জানিয়েছেন, এটি একটি আত্মঘাতী বোমা হামলা ছিল। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত কয়েকটি (যাচাই বিহীন) ছবিতে দেখা যাচ্ছে, বিস্ফোরণের পর রক্তমাখা মরদেহ ছড়িয়ে ছিটিয়ে আছে। অনেকের শরীরের বিভিন্ন অংশ উড়ে গেছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, বেলুচিস্তানের মাসতাং জেলায় এই হামলা হয়। শুক্রবার আলফালাহ এলাকায় জুমার নামাজের পর আয়োজন করা হয় জুলুছের। র‍্যালিটি কিছুটা অগ্রসর হওয়ার পরই শক্তিশালী বোমার বিস্ফোরণ ঘটায় হামলাকারী। ঘটনাস্থলেই প্রাণ যায় অনেকের। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে শঙ্কা করা হচ্ছে। হামলার দায় এখনও কেউ স্বীকার করেনি। তবে ধারণা করা হচ্ছে ঘটনার সঙ্গে জঙ্গি গোষ্ঠী তেহরিক ই তালেবান পাকিস্তান জড়িত থাকতে পারে।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon