আজ শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৩৩ পূর্বাহ্ন

Logo
শিরোনামঃ
বিপিএলে সাকিবের বরিশালকে হারাল ঢাকা

বিপিএলে সাকিবের বরিশালকে হারাল ঢাকা

 

বিপিএলে সাকিবের বরিশালকে হারাল ঢাকা

পল্লী জনপদ ডেস্ক॥

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলে দারুণ ফর্মে আছে সাকিব আল হাসানের ফরচুন বরিশাল। অন্যদিকে নয় ম্যাচ খেলে ঢাকা ডমিনেটর্সের জয় ছিল দুইটি। দুটি জয় ছিল খুলনা টাইগার্সের বিপক্ষে। হারতে হারতে টুর্নামেন্ট থেকে প্রায় ছিটকে যাওয়া ঢাকা এবার হারিয়ে দিয়েছে পয়েন্ট টেবিলের দুইয়ে থাকা ফরচুন বরিশালকে। বিপিএলেও টিকে থাকছে তারা।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বিপিএলের ম্যাচে ফরচুন বরিশালকে ৫ উইকেটে হারিয়েছে ঢাকা ডমিনেটর্স। শুরুতে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৫৬ রানের সংগ্রহ পায় বরিশাল। জবাব দিতে নেমে ৭ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে নাসিরের ঢাকা।

টস জিতে ব্যাট করতে নেমে বরিশালের দুই উদ্বোধনী ব্যাটার এনামুল হক বিজয় ও সাইফ হাসান ধীরগতির শুরু করেন। ওপেনিংয়ে তাদের জুটিতে আসে ৪২। ৩ চারে ১৯ বলে ১৫ রান করে বিদায় নেন সাইফ। তিনে ব্যাট করতে নেমে সফল হতে পারেননি সাকিব। মাত্র ৫ রানে বিদায় নেন তিনি, মুক্তার আলির বলে বাউন্ডারি লাইনে সাকিবের ক্যাচ ধরেন আরিফুল হক। চারে নামা ইবরাহিম জাদরান ফেরেন ২ রান করে।

ইফতেখার আহমেদ কিছুক্ষণ বিজয়কে সঙ্গ দিলেও স্থায়ী হতে পারেননি। ১০ বলে ১০ রান করে নাসির হোসেনের বলে হন ক্যাচ আউট। ৪২ রান করে সাজঘরে ফেরেন বিজয়ও। এরপর সালমান হোসাইনকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন মাহমুদউল্লাহ। গড়েন ৪২ রানের জুটি। ঝড়ো ইনিংস খেলা এই অলরাউন্ডার শেষ পর্যন্ত উইকেট হারান ৩৯ রানে; ২৭ বলে ২ ছক্কা ও ৪ চারে।

ব্যাট করতে থাকা সালমানও বিদায় নেন ১২ বলে ১৪ রান করে। তবে ক্যামিও খেলেন করিম জানাত। তার ৫ বলে ১৭ রানের ঝড়ো ইনিংসে মাঝারি সংগ্রহ পায় বরিশাল। ঢাকার পক্ষে জোড়া উইকেট পান আমির হামজা।

জবাবে দলকে দুর্দান্ত শুরু এনে দেন মোহাম্মদ মিথুন ও সৌম্য সরকার। ৩৫ বলেই জুটিতে দলকে এনে অর্ধশত রান। আসরে উদ্বোধনী জুটিতে এটি তাদের কেবল দ্বিতীয় হাফ সেঞ্চুরি জুটি। ৪ চার ও ২ ছক্কায় ২২ বলে ৩৭ রান করে সৌম্য সরকার আউট হলে জুটি ভাঙে। করিম জানাতের প্রায় ওয়াইড বল ব্যাটে লাগিয়ে উইকেটের পেছনে বিজয়ের হাতে ক্যাচ দেন তিনি।

এরপর মিথুনের সাথে জুটি গড়েন আব্দুল্লাহ আল মামুন। জাতীয় ক্রিকেট লিগে ডাবল সেঞ্চুরি হাঁকানো এই ব্যাটারের বিপিএলে এটিই ছিল প্রথম ম্যাচ। মন্দ করেননি তিনি। টানা দুই ছক্কাসহ ১ চারে ২১ বলে ২৬ রান আসে মামুনের ব্যাট থেকে। মাঝে হাফ সেঞ্চুরি করে ফিরে যান মিথুনও।

৬ চার ও ৩ ছক্কায় ৩৬ বলে ৫৪ রান করে সানজামুল ইসলামের বলে এলবিডব্লিউ হন মিথুন। পরে দলকে বাকি পথ টেনে নেন ক্যাপ্টেন নাসির হোসেন। এই ব্যাটার ২ চার ও ১ ছক্কায় ১৬ বলে ২০ রান করে অপরাজিত থাকেন। বরিশালের পক্ষে ৪ ওভারে ১৮ রান দিয়ে ২ উইকেট নেন সাকিব আল হাসান।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon