আজ রবিবার, ২৩ Jun ২০২৪, ০৮:২১ পূর্বাহ্ন

Logo
‘মানুষ সুষ্ঠুভাবে ভোট দিতে পারলে আমি বিজয়ী হবো ইনশাআল্লাহ’

‘মানুষ সুষ্ঠুভাবে ভোট দিতে পারলে আমি বিজয়ী হবো ইনশাআল্লাহ’

 

‘মানুষ সুষ্ঠুভাবে ভোট দিতে পারলে আমি বিজয়ী হবো ইনশাআল্লাহ’

নিজস্ব প্রতিবেদক ॥

বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি) ২০২৩ নির্বাচনে নিজ মনোনয়নপত্র জমা দিলেন সাংবাদিক মো: রেদওয়ান রানা। সোমবার (১৫ মে) দুপুর ১২টায় বরিশাল জেলা নির্বাচন অফিস ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে তার মনোনয়নপত্র জমা দেন। মনোনয়নপত্র জমা শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি বলেন, এখানে প্রশাসনিক বড়বড় দপ্তর থাকা সত্ত্বেও এই ওয়ার্ডটি একটি অবহেলিত ওয়ার্ড তাই দৃষ্টিনন্দন ওয়ার্ড গঠনে এলাকাবাসীর সমর্থন চাইলেন কাউন্সিলর প্রার্থী সাংবাদিক রেদওয়ান রানা।

বাহ্যিক এবং কাঙ্খিত কোন সুযোগ-সুবিধা পাচ্ছিনা এই ওয়ার্ডের বাসিন্দারা। এসব কথা চিন্তা করে এবারের নির্বাচনে অংশ নেয়া। বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি) ২০২৩ নির্বাচনকে সামনে রেখে জমে উঠতে শুরু করেছে ভোটের মাঠ। স্থানীয় সূত্রে জানা গেছে, ২৯ নং ওয়ার্ডবাসীর সেবা করার লক্ষ্যে নির্বাচনে অংশগ্রহণ করেন সাংবাদিক মো: রেদওয়ান রানা। প্রচার-প্রচারনায় নির্বাচনের সকল প্র‌তিদ্বন্দ্বী প্রার্থীদেরকে পিছনে ফেলে সকাল থেকে গভীর রাত পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে ছুটে বেড়াচ্ছেন তিনি। করছেন উঠান বৈঠক, এলাকার উন্নয়নের জন্য জনগণকেও দিচ্ছেন বিভিন্ন প্রতিশ্রুতি। বিভিন্ন সামাজিক কাজেও সময় দিচ্ছেন। এলাকায় নিজের ব্যক্তি ইমেজে ভোটারদের মন জয় করার চেষ্টা করছেন। এর বাইরেও তার আলাদা পরিচয় রয়েছে তাই জনগনের মাঝেও তিনি অতিদ্রুত জনপ্রিয় হয়ে উঠেছেন।

২৯ নং ওয়ার্ড লুৎফর রহমান সড়ক এলাকার বাসিন্দা বেলায়েত হোসেন জানান, বিগত সময়গুলোতে অত্র এলাকার বিভিন্ন উন্নয়নমূলক কাজের সাথে সবসময় জড়িত থেকে বিভিন্ন সামাজিক কর্মকান্ডে অংশগ্রহন করেন। মানুষের জন্য কিছু করার মানসিকতা তার আছে। বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সাথে সুসম্পর্ক বজায় রেখেছেন। মহামারী করোনা ভাইরাসের সংক্রমণের সময়ে তিনি নিজ উদ্যোগে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা এবং নিজ সামর্থ অনুযায়ী অসহায় মানুষের পাশে থেকে সাহায্য-সহযোগিতা করার চেষ্টা করছেন। এছাড়াও সব সময় সবার বিপদে-আপদে তাকে পাওয়া যায়- এমনটাই জানান স্থানীয় লোকজন।

স‌রেজ‌মি‌নে গি‌য়ে দেখা গে‌ছে, বিসিসি নির্বাচনকে কেন্দ্র করে পাড়া-মহল্লার অলিগলি ও চায়ের দোকানগুলোতে চলছে প্রার্থীদের নিয়ে আলোচনা-সমালোচনা। প্রার্থীরা ভোটারদের সমর্থন আদায়ে দোকানপাট ও বাড়ি বাড়ি গিয়ে উঠান বৈঠকের মাধ্যমে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। তবে এলাকার রাস্তাঘাট ও ড্রেনেজ ব্যবস্থাসহ সার্বিক উন্নয়নে কাজ করবেন এবং যিনি সুখে-দুঃখে সাধারণ মানুষের পাশে থাকবেন এমন ব্যক্তিকেই ভোট দিতে চান ভোটাররা।

সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি আরও বলেন, সবসময় সাধারণ মানুষের কল্যাণে কাজ করতে চাই। আগামী ১২ জুনের নির্বাচনে ভোটারদের রায়ে বিজয়ী হতে পারলে ২৯ নং ওয়ার্ডবাসীর জীবন-মান উন্নয়নে কাজ করবো। মানুষ সুষ্ঠুভাবে ভোট দিতে পারলে আমি বিজয়ী হবো ইনশাআল্লাহ।

এই ওয়ার্ডে রয়েছে সরকারি এবং বেসরকারি অনেক গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান সমূহ। তাই এই ওয়ার্ডকে দৃষ্টিনন্দন ওয়ার্ড গঠনে ও উন্নয়ন অবকাঠামো নির্ভরযোগ্য ওয়ার্ড গঠন করার লক্ষে সকল শ্রেণীর মানুষের কল্যাণে কাজ করার লক্ষ্য নিয়ে এলাকাবাসীর সমর্থন চাইলেন কাউন্সিলর প্রার্থী সাংবাদিক মো: রেদওয়ান রানা।

পাশাপাশি এলাকার বিদ্যুৎ, রাস্তাঘাট, খালখনন ও ড্রেনেজ ব্যবস্থাসহ সার্বিক উন্নয়নে নিজের সবটুকু দিয়ে সুখ-দুঃখে সাধারণ মানুষের পাশে থাকার প্রতিশ্রুতি দেন। এমনকি, গত মহামারী দুর্যোগ করোনাকালীন সময়ে প্রথম সারিতে থেকেই ২৯ নং ওয়ার্ডের দূস্থ-অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রীসহ হ্যান্ডসেটেজার-মাক্স তুলে দেন এই তরুণ সমাজসেবক। এই ধারাবাহিকতা রক্ষার্থেই সকলের কাছে দোয়া-সমর্থন ও ভোট চাইলেন তিনি।

শেয়ার করুন

© All rights reserved © 2017
Developed By

Shipon